২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

নাইজেরিয়ার হাসপাতাল থেকে নার্সকে তুলে নিল বন্দুকধারীরা

নাইজেরিয়ার হাসপাতাল থেকে নার্সকে তুলে নিল বন্দুকধারীরা - ছবি - সংগৃহীত

নাইজেরিয়ার উত্তর-পশ্চিমে কাদুনা রাজ্যে একটি হাসপাতালে হামলা চালিয়ে দুই নার্সকে অপহরণ করেছে বন্দুকধারীরা। দেশটিতে মুক্তিপণের জন্য মানুষ অপহরণের ঘটনা নতুন কিছু নয়। তবে এই প্রথম হাসপাতালে হামলা চালিয়ে এমন ঘটনা ঘটল।

হামলা থেকে রক্ষা পাওয়া এক নার্স বিবিসিকে বলেন, ইদন গ্রামের হাসপাতালটিতে বন্দুকধারীরা আচমকা ঢুকে পড়ে এবং হাসপাতালের কর্মীদের খোঁজ করতে থাকে।

বন্দুকধারীরা ফাঁকা গুলি ছুড়তে শুরু করলে জরুরি কোনো সতর্কতা মনে করে দুই নার্স দৌড়ে বেরিয়ে আসেন। তখন তাদের অপহরণ করা হয়।

কাদুনা শহরের কাছেই এক বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে কয়েকজন শিক্ষার্থীকে তুলে নিয়ে যাওয়ার দুই দিন পর এ ঘটনা ঘটল। বৃহস্পতিবার একই দিন আফ্রিকার দেশটির জামফারা রাজ্যের কাছে গ্রামে বন্দুকধারীদের হামলায় অন্তত ৫০ জন নিহত হন।

 


আরো সংবাদ



premium cement
সাভারে বুধবার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে গাজা ইস্যুতে শিক্ষার্থীদের বিক্ষোভ সামাল দিতে হিমশিম খাচ্ছে যুক্তরাষ্ট্র ফরিদপুর-খুলনা মহাসড়কে জনতার অবরোধ ভাঙতে টিয়ারশেল ও ফাঁকা গুলি বাংলাদেশ-কাতারের মধ্যে ১০টি সহযোগিতা নথি সই ‘বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির কোনো পরিবর্তন হয়নি’ মিলান ডার্বি জিতে শিরোপা পুনরুদ্ধার ইন্টারের কুমিল্লা সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক আহত অপহরণের ২৬ ঘণ্টা পর সাংবাদিকের বড় ভাই উদ্ধার মালয়েশিয়ায় ২ হেলিকপ্টারের সংঘর্ষে ১০ নৌ-সদস্য নিহত প্রধানমন্ত্রীর সাথে বৈঠকে কাতারের আমির বাগাতিপাড়ায় আগুনে পুড়লো ৭ কৃষক পরিবারের বসতঘরসহ গরু-ছাগল

সকল