১০ এপ্রিল ২০২১
`

লিবিয়া থেকে ফিরলেন ১৪৮ বাংলাদেশী

লিবিয়া থেকে ফিরলেন ১৪৮ বাংলাদেশী -

বিশেষ একটি বিমান করে লিবিয়া থেকে দেশে ফিরেছেন ১৪৮ বাংলাদেশী। একই ফ্লাইটে ৭ প্রবাসী বাংলাদেশীর লাশ পাঠানো হয়েছে।

বেসরকরি সংস্থা ব্র্যাকের মাইগ্রেশন কর্মসূচি প্রধান শরিফুল হাসান জানান, বুধবার সকাল সাড়ে ৯টায় ওই ফ্লাইটটি ঢাকায় পৌঁছায়। এরপর প্রবাসী কল্যাণ ডেস্ক ও আর্মড পুলিশের সহায়তায় (এপিবিএন) আগতদের খাবারসহ জরুরি সহায়তা দেয় ব্র্যাকের একটি টিম।

এছাড়া আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) তাদের বাড়ি যাওয়ার জন্য প্রত্যেককে অর্থ সহায়তা করেছে। বুধবার সকালে এসে বিমানবন্দরে নামলেও তাদের আনুষ্ঠানিকতা দুপুর ১টা পর্যন্ত শেষ হয়নি। এই লিবিয়া ফেরত বাংলাদেশীরা ইউরোপ যাওয়ার উদ্দেশে লিবিয়া গিয়েছিলেন বলে আমরা জানতে পেরেছি, জানান তিনি।

বিমানবন্দের কর্মকর্তারা জানান, বাংলাদেশীদের নিয়ে একটি ফ্লাইট মঙ্গলবার সন্ধ্যা ৬টায় লিবিয়া বেনিনা বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসে। ফেরত আসা বাংলাদেশীদের বেশিরভাগই ভ্রমণ ভিসায় দুবাই হয়ে ইউরোপের উদ্দেশে লিবিয়া গিয়েছিলেন। প্রতি বছর এভাবে বিপুল সংখ্যক বাংলাদেশী লিবিয়া হয়ে ইউেরাপে যাওয়ার চেষ্টা করেন।
সূত্র : ইউএনবি



আরো সংবাদ


লক খোলা লকডাউন, রোববার নতুন নির্দেশনা (১৫৪৬৩)র‌্যাবের ৪ সদস্যকে গ্রেফতার করলো পুলিশ (১৪৫৪৯)১৪ এপ্রিল থেকে জরুরি সেবার প্রতিষ্ঠান ছাড়া সব বন্ধ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী (১২০৮১)ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার করুন : বাবুনগরী (৮৫১১)১৪ এপ্রিল থেকে সর্বাত্মক লকডাউনের চিন্তা সরকারের : কাদের (৮৩৮২)এবার টার্গেট জ্ঞানবাপী মসজিদ! (৭১৪৪)আপনি যে পতনের দ্বারপ্রান্তে তা বুঝবেন কিভাবে? (৫৪২১)মিয়ানমারে নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে বন্দুক নিয়ে লড়ছেন বিক্ষোভকারীরা (৪৫৯৮)হিমছড়িতে ভেসে এলো বিশাল তিমি (৪৪৫৭)বিজেপির নির্বাচনী গানে বাংলাদেশে ইসলামপন্থীদের সাথে পুলিশের সংঘর্ষের ছবি (৪২৪৬)