০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ন ১৪২৮, ২৫ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

গিনি ও ডিআরসিতে ইবোলায় ৯ জনের মৃত্যু, আক্রান্ত ১৪

গিনি ও ডিআরসিতে ইবোলায় ৯ জনের মৃত্যু, আক্রান্ত ১৪ -

আফ্রিকার দুই দেশ গিনি ও গণপ্রজাতন্ত্রী কঙ্গোতে (ডিআরসি) এ পর্যন্ত ১৪ জন ইবোলা ভাইরাসে আক্রান্ত এবং নয়জনের মৃত্যু হয়েছে। সোমবার আফ্রিকার রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (আফ্রিকা সিডিসি) একথা জানায়।

৫৫ সদস্য বিশিষ্ট আফ্রিকান ইউনিয়নের বিশেষায়িত স্বাস্থ্যসেবা সংস্থা আফ্রিকা সিডিসি জানায়, এ দুই দেশে ইবোলা ভাইরাসে মৃত্যু হার ৬৪ দশমিক ৩ শতাংশ।

আফ্রিকা সিডিসি জানায়, সর্বশেষ খবর অনুযায়ী ডিআরসিতে নতুন করে একজন ইবোলায় আক্রান্ত ও দু’জনের মৃত্যু হয়েছে এবং এ ভাইরাসের সংক্রমণ থেকে নতুন করে কেউ সুস্থ হয়ে উঠেনি। তারা আরো জানায়, গিনির এন’জারাকোরে নতুন করে তিনজন ইবোলা ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

২০১৪ থেকে ২০১৬ সাল পর্যন্ত পশ্চিম আফ্রিকায় ছড়িয়ে পড়া ইবোলা ভাইরাসে ১১ হাজার ৩ শ’র বেশি মানুষ প্রাণ হারিয়েছে এবং ২৮ হাজার ৬ শ’ জনের বেশি আক্রান্ত হয়েছে।
সূত্র : বাসস



আরো সংবাদ


আফগান সঙ্কট ভারতের বৃহত্তম কূটনৈতিক ব্যর্থতা বানারীপাড়ায় ট্রলারডুবি, চালকের লাশ উদ্ধার ভারতে বাংলাদেশের যুবাদের দারুণ জয় সিলেটে কমিউনিটি সেন্টার থেকে মহিলা বাবুর্চিসহ ২ জনের লাশ উদ্ধার আন্তর্জাতিক বাজারে তেলের দাম অনুসারে দেশে ব্যবস্থা : অর্থমন্ত্রী চকরিয়ায় ইউপি নির্বাচনে অনিয়মের অভিযোগ, পুননির্বাচন দাবি ৬ প্রার্থীর এইচএসসি পরীক্ষা : কেন্দ্রের ২০০ গজের মধ্যে জনগণ নিষিদ্ধ গাজীপুরে ড্রাম ট্রাক চাপায় বৃদ্ধা নিহত গাজীপুরে হাফ ভাড়ার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন ছাত্রদের গায়ে কালিমা লেপন করছে একটি মহল : তথ্যমন্ত্রী খালেদা জিয়ার সুস্থতা কামনায় ইবিতে দোয়া মাহফিল

সকল