১৪ এপ্রিল ২০২১
`

কঙ্গোতে জাতিসঙ্ঘের গাড়িবহরে হামলা, ইতালির রাষ্ট্রদূতসহ নিহত ৩

কঙ্গোতে জাতিসঙ্ঘের গাড়িবহরে হামলা, ইতালির রাষ্ট্রদূতসহ নিহত ৩ - ছবি : সংগৃহীত

আফ্রিকার দেশ কঙ্গোতে জাতিসঙ্ঘের গাড়ি বহরে হামলায় ইতালির রাষ্ট্রদূতসহ তিনজন ঘটনাস্থলেই নিহত হয়েছেন। ইতালির পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে নিশ্চিত করে জানিয়েছে, কঙ্গোর পূর্বাঞ্চলে রাষ্ট্রদূত লুকা অ্যাটানাসিওসহ কঙ্গোর সামরিক বাহিনীর সদস্যদের সঙ্গে ভ্রমণ করছিলেন। গাড়িতে লক্ষ্য করে হামলা করা হলে তারা নিহত হন।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা জানিয়েছে, পূর্ব অঞ্চলের আঞ্চলিক রাজধানী গোমার কাছে স্থানীয় সময় সোমবার সকাল ১০টা ১৫ মিনিটের দিকে এ হামলা চালানো হয়।

বিবৃতিতে পররাষ্ট্র মন্ত্রণালয় গভীর শোক প্রকাশ করেছে। রাষ্ট্রদূত এবং ওই সেনা গণতান্ত্রিক কঙ্গো প্রজাতন্ত্রে জাতিসংঘের সংস্থা মনুসকোর মিশন প্রতিষ্ঠা উপলক্ষে একটি বহরে ভ্রমণ করছিলেন। তিনি কঙ্গোতে ইতালির রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

তবে তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি। কঙ্গোতে বেশ কয়েকটি সন্ত্রাসী গোষ্ঠী প্রায় সময় হামলা চালিয়ে আসছে। এর মধ্যে সশস্ত্র বোকো হারামের সদসদ্যরা গুম এবং অপহরণের সাথে জড়িত।



আরো সংবাদ


১৫ দিনের কঠোর বিধিনিষেধ মহারাষ্ট্রে সারা বিশ্বে একইসাথে রোজা শুরু হয় না যে কারণে বিনা প্রয়োজনে কেউ ঘরের বাইরে যা‌বেন না : আইজিপি রংপুরে যানবহান ও মানুষের ভিড়, নিয়ন্ত্রণে হিমশিম খাচ্ছে পুলিশ সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে দুর্দান্ত কোনো ফলাফলের বিষয়ে সন্দিহান বিশেষজ্ঞরা করোনা মহামারীর মধ্যে কুম্ভমেলায় লাখো মানুষ লকডাউনে বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রের দূতাবাস সেবা পাটুরিয়ায় পারাপার হচ্ছে শুধু জরুরি সেবাদানকারী গাড়ি সালথার নির্যাতিত পরিবারের মাঝে বিএনপি নেতার সহায়তা প্রদান আওয়ামী লীগের দুই গ্রুপের বিরোধের জেরে প্রাণ গেল ইতালী প্রবাসীর

সকল