২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

কঙ্গোতে জাতিসঙ্ঘের গাড়িবহরে হামলা, ইতালির রাষ্ট্রদূতসহ নিহত ৩

কঙ্গোতে জাতিসঙ্ঘের গাড়িবহরে হামলা, ইতালির রাষ্ট্রদূতসহ নিহত ৩ - ছবি : সংগৃহীত

আফ্রিকার দেশ কঙ্গোতে জাতিসঙ্ঘের গাড়ি বহরে হামলায় ইতালির রাষ্ট্রদূতসহ তিনজন ঘটনাস্থলেই নিহত হয়েছেন। ইতালির পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে নিশ্চিত করে জানিয়েছে, কঙ্গোর পূর্বাঞ্চলে রাষ্ট্রদূত লুকা অ্যাটানাসিওসহ কঙ্গোর সামরিক বাহিনীর সদস্যদের সঙ্গে ভ্রমণ করছিলেন। গাড়িতে লক্ষ্য করে হামলা করা হলে তারা নিহত হন।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা জানিয়েছে, পূর্ব অঞ্চলের আঞ্চলিক রাজধানী গোমার কাছে স্থানীয় সময় সোমবার সকাল ১০টা ১৫ মিনিটের দিকে এ হামলা চালানো হয়।

বিবৃতিতে পররাষ্ট্র মন্ত্রণালয় গভীর শোক প্রকাশ করেছে। রাষ্ট্রদূত এবং ওই সেনা গণতান্ত্রিক কঙ্গো প্রজাতন্ত্রে জাতিসংঘের সংস্থা মনুসকোর মিশন প্রতিষ্ঠা উপলক্ষে একটি বহরে ভ্রমণ করছিলেন। তিনি কঙ্গোতে ইতালির রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

তবে তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি। কঙ্গোতে বেশ কয়েকটি সন্ত্রাসী গোষ্ঠী প্রায় সময় হামলা চালিয়ে আসছে। এর মধ্যে সশস্ত্র বোকো হারামের সদসদ্যরা গুম এবং অপহরণের সাথে জড়িত।


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল