২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

লিবিয়ার উপকূল থেকে ৩১৮ অবৈধ অভিবাসী উদ্ধার

-

আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) সোমবার জানিয়েছে, গত সপ্তাহে লিবিয়ার উপকূল থেকে তিন শ’র বেশি অবৈধ অভিবাসীকে উদ্ধার করা হয়েছে। খবর সিনহুয়ার।

জাতিসঙ্ঘ অভিবাসন সংস্থার এক বিবৃতিতে বলা হয়, ‘গত ৯ থেকে ১৫ ফেব্রুয়ারি এই সাতদিনে ৩১৮ অবৈধ অভিবাসীকে উদ্ধার করা হয় বা সমুদ্র পথে অন্য কোনো দেশে যাওয়া ঠেকিয়ে দিয়ে তাদের লিবিয়ায় ফেরত পাঠানো হয়।’

বিবৃতিতে বলা হয়, ২০২১ সালের এ পর্যন্ত মোট দুই হাজার ২৭৪ অবৈধ অভিবাসীকে সমুদ্র পথে যাত্রা থেকে উদ্ধার করে লিবিয়ায় ফেরত পাঠানো হয়েছে। এদের মধ্যে ৩১৩ নারী ও ১৬০ শিশু রয়েছে।

অভিবাসন সংস্থা আরো জানায়, চলতি বছরের এ পর্যন্ত ভূমধ্যসাগর পথে ২০ অবৈধ অভিবাসী প্রাণ হারিয়েছেন এবং আরো ৭০ জন নিখোঁজ রয়েছেন।

২০১১ সালে মুয়াম্মার গাদ্দাফি ক্ষমতাচ্যুত হওয়ার পর উত্তর আফ্রিকার এ দেশের রাষ্ট্রীয় অনিরাপত্তা ও বিশৃংখলার সুযোগকে কাজে লাগিয়ে হাজার হাজার অবৈধ অভিবাসীকে ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপের কোন দেশে চলে যেতে অধিকাংশ ক্ষেত্রে লিবিয়কে বেছে নিতে দেখা যায়।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল