২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ভোটে জয়ী নয়া হিটলার! অবাক কাণ্ডে তোলপাড়

- ছবি : সংগৃহীত

ভোটে জয়ী হয়েছেন অ্যাডলফ হিটলার! অবাক করার মতো ঘটনাই ঘটেছে নামিবিয়ায়।  সেদেশের স্থানীয় নির্বাচনে জয়ী হয়েছেন নাৎসি জার্মানির সেই একনায়ক হিটলারের নেমসেক। ইতিহাসের পাতায় হিটলারের নামের সঙ্গে এই হিটলারের মিলই নজর কেড়েছে বিশ্ব দরবারে।

তবে, হিটলারের মতো বিশ্ব জয়ের কোনও পরিকল্পনা নেই অ্যাডলফ হিটলার ইউননার। ৫৪ বছর বয়সী এই রাজনীতিক শাসক শিবির Swapo পার্টির সদস্য। প্রায় ৮৫ শতাংশ ভোট পেয়ে জয়ী হয়েছেন।

হিটলারের সঙ্গে তার নিজের নামের মিল প্রসঙ্গে তিনি বলেছেন, ‘‘আমার বাবা নাৎসি নেতার নামে আমার নাম রাখেন। উনি বোধহয় এর মর্ম বোঝেননি। ছোটবেলায় খুবই স্বাভাবিক মনে হয়েছে এই নাম। বড় হয়ে পরে বুঝলাম। উনি(নাৎসি জার্মানির সেই একনায়ক) বিশ্বকে নিজের আয়ত্তে আনতে চেয়েছিলেন। আমার সঙ্গে নাৎসি মতাদর্শের কোনো যোগাযোগ নেই’’।

উল্লেখ্য, ১৮৮৪ সাল থেকে ১৯১৫ সালের মধ্যে জার্মানির কলোনি ছিল নামিবিয়া।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস


আরো সংবাদ



premium cement
ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের দক্ষিণ আফ্রিকায় বাস খাদে, নিহত ৪৫, বাঁচল একটি শিশু ইসরাইলের রাফা অভিযান পরিকল্পনা স্থগিত

সকল