২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ভোটে জয়ী নয়া হিটলার! অবাক কাণ্ডে তোলপাড়

- ছবি : সংগৃহীত

ভোটে জয়ী হয়েছেন অ্যাডলফ হিটলার! অবাক করার মতো ঘটনাই ঘটেছে নামিবিয়ায়।  সেদেশের স্থানীয় নির্বাচনে জয়ী হয়েছেন নাৎসি জার্মানির সেই একনায়ক হিটলারের নেমসেক। ইতিহাসের পাতায় হিটলারের নামের সঙ্গে এই হিটলারের মিলই নজর কেড়েছে বিশ্ব দরবারে।

তবে, হিটলারের মতো বিশ্ব জয়ের কোনও পরিকল্পনা নেই অ্যাডলফ হিটলার ইউননার। ৫৪ বছর বয়সী এই রাজনীতিক শাসক শিবির Swapo পার্টির সদস্য। প্রায় ৮৫ শতাংশ ভোট পেয়ে জয়ী হয়েছেন।

হিটলারের সঙ্গে তার নিজের নামের মিল প্রসঙ্গে তিনি বলেছেন, ‘‘আমার বাবা নাৎসি নেতার নামে আমার নাম রাখেন। উনি বোধহয় এর মর্ম বোঝেননি। ছোটবেলায় খুবই স্বাভাবিক মনে হয়েছে এই নাম। বড় হয়ে পরে বুঝলাম। উনি(নাৎসি জার্মানির সেই একনায়ক) বিশ্বকে নিজের আয়ত্তে আনতে চেয়েছিলেন। আমার সঙ্গে নাৎসি মতাদর্শের কোনো যোগাযোগ নেই’’।

উল্লেখ্য, ১৮৮৪ সাল থেকে ১৯১৫ সালের মধ্যে জার্মানির কলোনি ছিল নামিবিয়া।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল