১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

সেনা প্রত্যাহারের আগে সোমালিয়া সফরে মার্কিন প্রতিরক্ষামন্ত্রী

- সংগৃহীত

সোমালিয়া থেকে মার্কিন প্রশাসন চূড়ান্তভাবে সেনা প্রত্যাহার করতে যাচ্ছে তবে তার আগে মার্কিন ভারপ্রাপ্ত প্রতিরক্ষামন্ত্রী ক্রিস্টোফার মিলার দেশটির সফরে গেছেন। সোমালিয়ায় আমেরিকার ৭০০ সেনা মোতায়েন রয়েছে এবং আগামী ২০ জানুয়ারির আগেই তাদেরকে প্রত্যাহার করা হবে। তবে কোনো কোনো মাধ্যম থেকে দাবি করা হচ্ছে যে, সব সেনা প্রত্যাহার করা না হলেও বেশিরভাগ সেনা প্রত্যাহার করা হতে পারে।

শনিবার সংক্ষিপ্ত ঘোষণার মধ্যদিয়ে মিলার সোমালিয়া সফর শুরু করেন এবং সেখানে তিনি মার্কিন সেনা কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করেন। এর আগে তিনি বৃহস্পতিবার জিবুতি পৌঁছান এবং সেখানেও মার্কিন সেনাদের সঙ্গে বৈঠক করেন।

বিশ্বের বিভিন্ন দেশে ৮০০’র বেশি মার্কিন সামরিক ঘাঁটি রয়েছে এবং এসব ঘাঁটির মাধ্যমে সারাবিশ্বে মার্কিন শোষণ ও লুটপাট নিশ্চিত করা হয় বলে অভিযোগ রয়েছে।

গত ৯ নভেম্বর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তখনকার প্রতিরক্ষামন্ত্রী মার্ক এসপারকে বরখাস্ত করেন এবং তার জায়গায় ক্রিস্টোফার মিলারকে প্রতিরক্ষামন্ত্রী হিসেবে নিয়োগ করেন। পার্সটুডে


আরো সংবাদ



premium cement
রাঙ্গামাটিতে বজ্রপাতে কিশোরীর মৃত্যু জামালপুরে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে অটোরিকশা চুরির মামলা কেএনএফ সদস্যদের আদালতে উপস্থাপন, ৫২ জনের রিমান্ড মঞ্জুর ৬ জেলায় বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ রাখাইনে তুমুল যুদ্ধ, মর্টার শেলের শব্দে প্রকম্পিত সীমান্ত এলাকা হামলার ব্যাপারে ইসরাইল নিজেই সিদ্ধান্ত নেবে : নেতানিয়াহু ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পাশ্চাত্যের দেশগুলো সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ : রাশিয়া

সকল