০৩ ডিসেম্বর ২০২০

ক্যামেরুনে স্কুল ঢুকে ৮ শিশুকে গুলি করে হত্যা


ক্যামেরুনের দক্ষিণ পশ্চিমাঞ্চলের এক স্কুলে শনিবার অজ্ঞাতপরিচয় বন্দুকধারীরা কমপক্ষে আট শিশুকে গুলি করে হত্যা করেছে। স্থানীয় গণমাধ্যম ক্যামেরুন-ইনফো ডট নেট এ কথা জানায়। খবর সিনহুয়ার।

ক্যামেরুনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় কুম্বা শহরের ফিয়াংগো এলাকার মাদার ফ্রান্সিসকা ইন্টারন্যাশনাল বাইলিংগুয়াল একাডেমিতে এ ঘটনা ঘটে। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারিত ভিডিওতে দেখা গেছে শিক্ষার্থীরা অধ্যয়নরত থাকা অবস্থায় বন্দুকধারী সন্ত্রাসীরা শ্রেণিকক্ষে প্রবেশ করে তাদের ওপর গুলি চালায়।

কুমার জেলা হাসপাতালে কর্মরত এক নার্সের বরাত দিয়ে ক্যামেরুন-ইনফো জানায়, স্কুলটিতে হামলায় হতাহতের সংখ্যা আট জনে দাঁড়িয়েছে।

বন্দুকধারীদেরকে স্থানীয়কে সশস্ত্র বিচ্ছিন্নতাবাদী বলে সন্দেহ করা হচ্ছে। ক্যামেরুনের উত্তর-পশ্চিম এবং দক্ষিণ-পশ্চিমের দুটি ইংরেজীভাষী অঞ্চল নিয়ে একটি স্বাধীন জাতিরাষ্ট্রের দাবিতে এরা ২০১৩ সাল থেকে সরকারি বাহিনীর সাথে সংঘর্ষে লিপ্ত রয়েছে। বাসস


আরো সংবাদ

ইসলাম ধর্মের অপব্যাখ্যা : সম্মিলিত ইসলামী জোট সভাপতির বিরুদ্ধে মামলা (২০৭৮৮)অপশক্তি মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে : মামুনুল হক (২০৬৬৭)ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন কোনোক্রমে মেনে নেয়া যায় না : সম্মিলিত ইসলামী দলসমূহ (১৭১৩৮)সৌদি আরবে ইমাম হোসাইন মসজিদটি ভেঙে ফেলার নির্দেশ (১৫৪২৮)জাতীয় সঙ্কট নিয়ে ৫ ডিসেম্বর শীর্ষ আলেমদের বৈঠক (১২৬৪৩)আইএইএ’র বেশিরভাগ পরিদর্শক সিআইএ’র গুপ্তচর : ইরান (৬৫৮৩)বাউল শিল্পী রিতা দেওয়ানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি (৬৫৬৩)ভাস্কর্য নিয়ে ভুল ব্যাখ্যা বন্ধ করে ক্ষমা না চাইলে জনগণ জবাব দেবে : মুক্তিযুদ্ধ মন্ত্রী (৫৯৯৭)স্টেডিয়ামগুলোকে জেলে রূপান্তরের অনুমতি না দেয়ায় কেজরিওয়ালের ওপর ক্ষুব্ধ মোদি (৪৮৬২)৬১ পৌরসভার ভোট ১৬ জানুয়ারী (৪২২৮)