২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মালিতে স্থলমাইন বিস্ফোরণে ৬ নারী নিহত

-

মালির দক্ষিণাঞ্চলে শুক্রবার স্থলমাইন বিস্ফোরণে ছয় নারী নিহত হয়েছেন। তাদের একজন ছিলেন অন্তঃসত্ত্বা। আর এটি ছিল সংঘাতপূর্ণ এ দেশে সর্বশেষ সহিংস ঘটনা। খবর এএফপি’র।

আঞ্চলিক সরকারি প্রসিকিউটর দ্রামানি দিয়ারা জানান, দক্ষিণাঞ্চলীয় সিকাসো অঞ্চলে অ্যাম্বুলেন্সে করে যাওয়ার সময় এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

এ বিস্ফোরণে কেবলমাত্র অ্যাম্বুলেন্সের চালক প্রাণে বেঁচে যান। তবে তিনি মারাত্মকভাবে আহত হয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় নির্বাচিত এক কর্মকর্তা এএফপি’কে বলেন, চালককে হাসপাতালে নেয়া হয়েছে।

এ বিস্ফোরণে দুমড়ে মুচড়ে যাওয়া অ্যাম্বুলেন্সের বিভিন্ন ছবি শুক্রবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

উল্লেখ্য, ২০১২ সালে মালির উত্তরাঞ্চলে প্রথম ছড়িয়ে পড়া উগ্রবাদী তৎপরতা দমনে দেশটি লড়াই করে যাচ্ছে।

মালিতে এ সংঘাতে হাজার হাজার সৈন্য ও বেসামরিক নাগরিক প্রাণ হারিয়েছে এবং লাখ লাখ মানুষ তাদের ঘরবাড়ি ছেড়ে পালিয়ে অন্যত্র আশ্রয় নিয়েছে।


আরো সংবাদ



premium cement
কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের

সকল