২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

করোনা : দক্ষিণ আফ্রিকায় আগাম ১৫ লাখ কবর খনন

- সংগৃহীত

করোনাভাইরাসের প্রকোপ বাড়ায় দক্ষিণ আফ্রিকায় ১৫ লাখ আগাম কবর খনন করা হচ্ছে। করোনাভাইরাসে আক্রান্ত মানুষের সম্ভাব্য মৃত্যুর কথা ভেবেই এই কবরগুলো খনন করা হচ্ছে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

দেশটির গৌতেং প্রদেশের কার্যনির্বাহী পরিষদের স্বাস্থ্য প্রতিনিধি ডা. বান্দিল মাসুকু বলেছেন, কবরগুলো প্রস্তুত করা হচ্ছে। তবে আমরা আশা করছি এগুলোর প্রয়োজন হবে না।

উল্লেখ্য, করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর ঘটনা দক্ষিণ আফ্রিকাতে বেড়েই চলেছে। আফ্রিকা মহাদেশে দক্ষিণ আফ্রিকায় সবথেকে বেশি করোনা আক্রান্তের খবর পাওয়া গেছে।

মাসুকু দক্ষিণ আফ্রিকার ব্রডকাস্টিং সংস্থাকে দেয়া এক সাক্ষাৎকারে বলেন, করোনভাইরাসের একটি বড় ধাক্কা সামনে আসতে যাচ্ছে। তিনি ধারণা করছেন, আগস্টের মাঝামাঝি অবধি পরিস্থিতির এই অবনতি বজায় থাকবে। তবে অতিরিক্ত বিধিনিষেধ আরোপ ও নিয়ম মেনে চললে সেপ্টেম্বর নাগাদ তীব্রতা কমিয়ে আনা যেতে পারে।

মাসুকু বলেন, ১০ শতাংশ মানে গৌতেংয়ের প্রায় ১৫ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা রয়েছে, তাই এর প্রস্তুতি নিয়ে রাখা ভালো। করোনায় মৃতদের কবরে এখন পৃথকভাবে নাম ফলক দেয়া হচ্ছে না। এর পরিবর্তে করোনাভাইরাসে মৃতদের সবার নাম দিয়ে একটি বড় ফলক বানানো হবে বলেও জানান তিনি।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, দক্ষিণ আফ্রিকায় এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত দুই লাখ ২৪ হাজার ৬৬৫ ও মারা গেছে্ন তিন হাজার ৬০২ জন। সূত্রঃ ফোর্বস


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল