২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

‘অশ্লীল’ ভিডিও ছড়ানোয় মিসরিয় বেলি ডান্সারের কারাদণ্ড

সালমা এল-মাসরি - ছবি : সংগৃহীত

মিসরের জনপ্রিয় বেলি ড্যান্সার সালমা এল-মাসরিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘অশ্লীলতা‘ ছড়ানোর অভিযোগে তিন বছরের কারাদণ্ড ও তিন লাখ মিসরিয় পাউন্ড অর্থদণ্ড দেয়া হয়েছে।

ভিডিও শেয়ারিং সাইট টিকটকে অশ্লীল ছবি ও ভিডিও আপলোডের দায়ে তাকে গত এপ্রিলে আটক করা হয়। আদালতে তার বিরুদ্ধে যৌন উত্তেজনা ছড়ানোর অভিযোগ আনা হয়।

৪২ বছর বয়সী সালমা তার বিরুদ্ধে দায়ের করা অভিযোগ প্রত্যাখ্যান করে বলেন, তার মোবাইল চুরি করে অনুমতি ছাড়াই এসব সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়া হয়েছে।

শনিবার কায়রোর আদালত তার বিরুদ্ধে পারিবারিক নীতি ও মূল্যবোধ লঙ্ঘন এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে ‘অনৈতিক কার্যকলাপ’ ছড়ানোর অভিযোগ আনেন।

টিকটকে ভিডিও আপলোডকারী আল-মাসরি ও অন্যান্য নারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়ে মিসরিয় সংসদ সদস্য জন তালাত বলেন, "স্বাধীনতা ও বেলেল্লাপনার মধ্যে একটি বিশাল পার্থক্য রয়েছে।"

থমসন রয়টার্স ফাউন্ডেশনকে তালাত বলেন, এল-মাসরি এবং অন্যান্য নারীরা সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে পারিবারিক মূল্যবোধ, ঐতিহ্য, আইন ও সংবিধান নিষিদ্ধ কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে।

সালমা এল-মাসরি জানান যে তিনি এই রায়ের বিরুদ্ধে আবেদন করবেন।

এর আগেও মিসরে বেশ কয়েকজন নারীকে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিসরের রক্ষণশীল সামাজিক রীতির বাইরে গিয়ে অশ্লীলতা ছড়ানোর দায়ে অভিযুক্ত করা হয়।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল