০২ জুন ২০২০

সুদানে সামরিক বিমান বিধ্বস্ত, নিহত ১৬

পশ্চিম দারফুর অঞ্চলে বৃহস্পতিবার সন্ধ্যায় সুদানের একটি সামরিক বিমান বিধ্বস্তে ১৬ আরোহীর সবাই নিহত হয়েছেন। নিহতদের মধ্যে দুজন নারী ও দুটি শিশু রয়েছে বলে সেনাবাহিনী জানিয়েছে। হতাহতদের মধ্যে বিশ্ব খাদ্য কর্মসূচির (ডাব্লিউএফপি) সুদানের এক কর্মকর্তা এবং তার পরিবার রয়েছে। পশ্চিম দারফুরে বিধ্বস্ত হওয়া বিমানটিতে নিহতদের মধ্যে বেশ কয়েকজন কর্মকর্তাও রয়েছেন। সম্প্রতি ওই অঞ্চলে মারাত্মক জাতিগত সংঘর্ষের ঘটনা ঘটেছে।

শুক্রবার ডাব্লিউএফপি এর মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকা অঞ্চলের মুখপাত্র আবীর আতিফা এপিকে জানান, সংগঠনটির সুদানের এক কর্মকর্তা তার স্ত্রী ও দুই সন্তানসহ ওই বিমানের আরোহী ছিলেন। তারা মারা গেছেন। তবে তিনি ওই কর্মকর্তার নাম প্রকাশ করেননি।

সেনাবাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল আমীর মোহাম্মাদ আল-হাসান সুদান সেনাবাহিনীর অফিসিয়াল ফেসবুক পেজে এক বিবৃতিতে বলেছেন, রাশিয়ান অ্যান্তোনভ এল-১২ বিমানটি জেনিনা শহরের বিমনবন্দর থেকে উড্ডয়নের পাঁচ মিনিটের মাথায় বিধ্বস্ত হয়।

বিমান বিধ্বস্তের কারণ অনুসন্ধানে তদন্ত চলছে জানিয়ে তিনি বলেন, সাতজন সৈন্য, তিনজন বিচারক এবং ছয়জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। জেনিনা শহর সম্প্রতি আরব এবং অনারবদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে কমপক্ষে তিন ডজন মানুষ নিহত হয়েছেন। সূত্র : ইউএনবি।


আরো সংবাদ