২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

সুদানে সামরিক বিমান বিধ্বস্ত, নিহত ১৬

- সংগৃহীত

পশ্চিম দারফুর অঞ্চলে বৃহস্পতিবার সন্ধ্যায় সুদানের একটি সামরিক বিমান বিধ্বস্তে ১৬ আরোহীর সবাই নিহত হয়েছেন। নিহতদের মধ্যে দুজন নারী ও দুটি শিশু রয়েছে বলে সেনাবাহিনী জানিয়েছে। হতাহতদের মধ্যে বিশ্ব খাদ্য কর্মসূচির (ডাব্লিউএফপি) সুদানের এক কর্মকর্তা এবং তার পরিবার রয়েছে। পশ্চিম দারফুরে বিধ্বস্ত হওয়া বিমানটিতে নিহতদের মধ্যে বেশ কয়েকজন কর্মকর্তাও রয়েছেন। সম্প্রতি ওই অঞ্চলে মারাত্মক জাতিগত সংঘর্ষের ঘটনা ঘটেছে।

শুক্রবার ডাব্লিউএফপি এর মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকা অঞ্চলের মুখপাত্র আবীর আতিফা এপিকে জানান, সংগঠনটির সুদানের এক কর্মকর্তা তার স্ত্রী ও দুই সন্তানসহ ওই বিমানের আরোহী ছিলেন। তারা মারা গেছেন। তবে তিনি ওই কর্মকর্তার নাম প্রকাশ করেননি।

সেনাবাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল আমীর মোহাম্মাদ আল-হাসান সুদান সেনাবাহিনীর অফিসিয়াল ফেসবুক পেজে এক বিবৃতিতে বলেছেন, রাশিয়ান অ্যান্তোনভ এল-১২ বিমানটি জেনিনা শহরের বিমনবন্দর থেকে উড্ডয়নের পাঁচ মিনিটের মাথায় বিধ্বস্ত হয়।

বিমান বিধ্বস্তের কারণ অনুসন্ধানে তদন্ত চলছে জানিয়ে তিনি বলেন, সাতজন সৈন্য, তিনজন বিচারক এবং ছয়জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। জেনিনা শহর সম্প্রতি আরব এবং অনারবদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে কমপক্ষে তিন ডজন মানুষ নিহত হয়েছেন। সূত্র : ইউএনবি।


আরো সংবাদ



premium cement
জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সকল