১৫ আগস্ট ২০২০

কঙ্গোতে যাত্রীবাহী বিমান বিধ্বস্ত, নিহত ১৬

কঙ্গোতে যাত্রীবাহী বিমান বিধ্বস্ত, নিহত ১৬ - ছবি : সংগ্রহ
24tkt

আফ্রিকার মধ্যাঞ্চলীয় দেশ ডেমোক্রেটিক রিপাবলিক অব কঙ্গোতে অন্তত ১৬ জন যাত্রী ও দুজন ক্রু নিয়ে একটি বিমান বিধ্বস্ত হয়েছে।

বিবিসির খবরে বলা হয়, কঙ্গোর পূর্বাঞ্চলীয় গোমা শহরের কয়েকটি বাড়ির ওপর বিমানটি আছড়ে পড়ে।

নর্থ কিভুর আঞ্চলিক গভর্নর নাজানজু কাসিভিটা কার্লি বিমান দুর্ঘটনায় কয়েকজনের মৃত্যুর তথ্য জানালেও হতাহতের মোট সংখ্যা জানাতে পারেননি।

তিনি আরো জানান, শহরের আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়নের পরপরই ‘নিখোঁজ’ হওয়া বিমানটি পাশের মাপেন্দোর কয়েকটি বাড়ির ওপর বিধ্বস্ত হয়।

‘বিজি বি’ নামের একটি কোম্পানি ডোরিনিয়ার-২২৮ বিমানটি দিয়ে ফ্লাইট পরিচালনা করত।

বিমানটি গোমা থেকে ৩৫০ কিলোমিটার দূরত্বের বেনীতে যাওয়ার কথা ছিল, কিন্তু উড্ডয়নের মিনিট খানেকের মধ্যেই বিধ্বস্ত হয় এটি।

নিরাপত্তার মান ও দুর্বল রক্ষণাবেক্ষণের কারণে কঙ্গোতে বিমান দুর্ঘটনা তুলনামূলকভাবে ঘন ঘন ঘটে। দেশটির সব বাণিজ্যিক ফ্লাইটকে ইউরোপীয় ইউনিয়নে পরিচালনা নিষিদ্ধ করা হয়েছে।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ

আরব আমিরাতের বিশ্বাসঘাতকতার বিষয়ে পাকিস্তানের প্রতিক্রিয়া কুমিল্লায় আরো ৫২ জনের শরীরে করোনা শনাক্ত এদেশের চলচ্চিত্র স্থান নেবে বিশ্বাঙ্গনে : তথ্যমন্ত্রী নোয়াখালীতে নদীতে মাছ ধরতে গিয়ে নিখোঁজ ৩ পর্যটক বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষে সামরিক সচিবের শ্রদ্ধা যেভাবে ভারতের ধর্মীয় রাজনীতির ছায়া পড়ছে যুক্তরাষ্ট্রের নির্বাচনে ছাগলনাইয়ায় সড়ক দুর্ঘটনায় মাদ্রাসা ছাত্র নিহত নবীজীর অপমান করে পোস্টের প্রতিবাদ : ভারতে নিষিদ্ধ হতে পারে এসডিপিআই ডি জে শাকিল সম্পর্কে বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য নোয়াখালীতে করোনায় তিন জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৯১ বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়াই আমাদের লক্ষ্য : ওবায়দুল কাদের

সকল