০৯ আগস্ট ২০২০

মালিতে সংঘর্ষে ২৪ সৈন্য ও ১৭ সন্ত্রাসী নিহত

24tkt

মালির পূর্বাঞ্চলে ব্যাপক সংঘর্ষে ২৪ সৈন্য ও ১৭ সন্ত্রাসী নিহত হয়েছে। পশ্চিম আফ্রিকার এ দেশে নিরাপত্তা পরিস্থিতি আরো অবনতি হওয়ায় তাদের মধ্যে এমন সংঘর্ষ হলো। সামরিক সূত্রের উদ্ধৃতি দিয়ে একথা জানিয়েছে বার্তাসংস্থা এএফপি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে দেয়া এক পোস্টে ওই সূত্র জানায়, মালির উত্তরপূর্বাঞ্চলীয় তাবানকোর্ট শহরের কাছে একটি টহল দল সোমবার হামলার শিকার হওয়ায় মালি ও নাইজার বাহিনী সেখানে যৌথ অভিযান চালায়। সামরিক সূত্র জানায়, এ অভিযানে মোট ২৪ সৈন্য নিহত ও ২৯ জন আহত হয়। অপরদিকে অভিযানে ১৭ সন্ত্রাসী নিহত ও শতাধিক সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়েছে।

বিবৃতিতে বলা হয়, গ্রেফতারকৃতরা নাইজার সৈন্যদের কাছে বন্দী রয়েছে।

এর আগের এক বিবৃতিতে সামরিক বাহিনী জানায়, ফরাসি ও নাইজার বাহিনী পাল্টা অভিযানে অংশ নিয়েছে।
সোমবারের অভিযান ছিল সামরিক বাহিনীর জন্য বড় ধরনের আরেকটি ক্ষতি।

২০১২ সালে মালির উত্তরাঞ্চল উগ্রবাদী সন্ত্রাসীদের হাতে চলে যায়। পরে ফরাসি নেতৃত্বাধীন সামরিক হস্তক্ষেপে উগ্রবাদীরা সেখান থেকে পালিয়ে যেতে বাধ্য হয়। সূত্র : বাসস।


আরো সংবাদ

ওসি প্রদীপের স্থলাভিষিক্ত হচ্ছেন চান্দিনার ওসি ফয়সল (৫৫৫০)আয়া সোফিয়ায় জুমার নমাজ শেষে যা বললেন এরদোগান (৫০১৪)কাশ্মির ইস্যু : সৌদি আরব ওআইসিকে নিয়ে যা বলছে পাকিস্তান (৪৮৭৮)মেজর সিনহা হত্যা : ওসি প্রদীপ, ইন্সপেক্টর লিয়াকত আলীসহ ৭ পুলিশ বরখাস্ত (৪৬২৮)নতুন রাজনৈতিক দলের ঘোষণা দিলেন মাহাথির (৪৪৮৭)মসজিদ নির্মাণে আমন্ত্রণ পেলে কী করবেন যোগী? (৪১৫৭)প্রদীপের অপকর্ম জেনে যাওয়ায় জীবন দিতে হয়েছে সিনহাকে? (৪১০৮)জাহাজ ভর্তি ভয়াবহ বিস্ফোরক বৈরুতে পৌঁছল যেভাবে (৩৯৪৩)বৈরুত বিস্ফোরণ : ২টি সম্ভাব্য কারণের কথা বললো লেবানন (৩৫৯৮)বাংলাদেশের উন্নয়ন মানেই ভারতের উন্নয়ন : পররাষ্ট্রমন্ত্রী (৩৩৪৪)