২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

আন্দোলনকারীদের মুক্ত করতে গিয়ে আইনজীবী গ্রেফতার

-

পুরস্কার বিজয়ী এক মানবাধিকার আইনজীবীকে রোববার আটক করেছে মিসর কর্তৃপক্ষ। প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল-সিসির বিরুদ্ধে বিক্ষোভকালে গ্রেফতার হওয়া আন্দোলনকারীদের ব্যাপারে বিচার বিভাগীয় তদন্তে অংশ নেয়ার পর মাহিনৌর অল-মাসরিকে গ্রেফতার করা হয়। তার আইনজীবী একথা জানিয়েছেন।

তারেক আল-আওয়াদি জানান, কায়রোতে অবস্থিত স্টেট সিকিউরিটি প্রসিকিউটরের সদরদফতর ত্যাগ করার পরপরই মাহিনৌর অল-মাসরিকে গ্রেফতার করা হয়। সরকার বিরোধী বিক্ষোভ প্রদর্শনকালে যেসব আন্দোলনকারীকে গ্রেফতার করা হয়েছে তাদের আইনজীবী হিসেবে সেখানে তিনি এ তদন্ত কাজে অংশ নিয়েছিলেন।

সিসির পদত্যাগের দাবিতে শুক্রবার কায়রোসহ দেশটির অন্যান্য নগরে নাগরিকরা বিক্ষোভ করে। এ সময় গ্রেফতার করা হয় কয়েক শ' আন্দোলনকারীকে।


আরো সংবাদ



premium cement
ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর পাথরঘাটায় বদর দিবস পালনে দেড় হাজার মানুষের ইফতারি আদমদীঘিতে ৭২ হাজার টাকার জাল নোটসহ যুবক গ্রেফতার সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : মন্ত্রী গাজীপুরে গাঁজার বড় চালানসহ আটক ২

সকল