০৪ ডিসেম্বর ২০২০

লাইবেরিয়ায় কোরআন শিক্ষার স্কুলে আগুন, ২৮ জনের মৃত্যু

-

লাইবেরিয়ার একটি কোরআন শিক্ষার স্কুলে বুধবার ভয়াবহ অগ্নিকাণ্ডে কমপক্ষে ২৬ শিক্ষার্থী ও দুই শিক্ষক মারা গেছেন। তাদের ছাত্রাবাসে আগুন ছড়িয়ে পড়লে এ মর্মান্তিক ঘটনা ঘটে। পশ্চিম আফ্রিকার এ দেশে এটি ছিল সবচেয়ে বড় দুর্যোগগুলোর অন্যতম।

পুলিশ মুখপাত্র মোসেস কার্টার জানান, শিক্ষার্থীরা রাতে ওই স্কুলে ঘুমানোর সময় সেখানে এ আগুন ছড়িয়ে পড়ে। তিনি আরো জানান, বৈদ্যুতিক ত্রুটির কারণে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে।

প্রেসিডেন্ট জর্জ ওয়েহ রাজধানী মনরোভিয়ার উপকণ্ঠের পেনাসবিলে ঘটনাস্থল পরিদর্শন করেন এবং বলেন, এ অগ্নিকাণ্ডের কারণ এখনো জানা যায়নি।

ওয়েহ ঘটনাস্থলে সাংবাদিকদের বলেন, ‘আমরা মৃত শিক্ষার্থীদের মা-বাবাকে ভেঙে না পড়ে ধৈর্য ধরার অনুরোধ করেছি। কারণ এটি তাদের জন্য অপূরণীয় ক্ষতি।’

প্রেসিডেন্টের দফতর জানায়, অগ্নিকাণ্ডে দুই শিক্ষকের পাশাপাশি ১০ থেকে ২০ বছর বয়সের ২৬ শিক্ষার্থীও প্রাণ হারিয়েছেন।

তবে পুলিশ মুখপাত্র জানান, ছাত্রাবাসটিতে ২৭ শিক্ষার্থী মারা গেছেন।


আরো সংবাদ

সৌদি আরবে ইমাম হোসাইন মসজিদটি ভেঙে ফেলার নির্দেশ (১০৭২৭)অপশক্তি মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে : মামুনুল হক (৯১৪৮)রাজধানীতে সমাবেশের অনুমতি পায়নি সম্মিলিত ইসলামী দলগুলো (৮৩৫৮)ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন কোনোক্রমে মেনে নেয়া যায় না : সম্মিলিত ইসলামী দলসমূহ (৫৯৯৭)স্টেডিয়ামগুলোকে জেলে রূপান্তরের অনুমতি না দেয়ায় কেজরিওয়ালের ওপর ক্ষুব্ধ মোদি (৫৬৯৯)দেশের প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারের নির্দেশ সেনাপ্রধানের (৫৪১৬)আওয়ামী লীগের আপত্তি, মামুনুল হকের মাহফিল বাতিল (৫২৩৭)কোনো মুসলিম হিন্দু নারীকে বিয়ে করতে পারে কিনা (৪৯৫৯)বাবার ডাকে বাড়ি ফিরে বড় ভাইয়ের হাতে খুন (৪৬০৮)পাঠ্যসূচিতে থাকলেও গুরুত্ব হারাচ্ছে ইসলাম শিক্ষা (৪০৩৯)