১৩ জুলাই ২০২০

দক্ষিণ আফ্রিকায় মসজিদে হামলা

-

দক্ষিণ আফ্রিকার সবচেয়ে জনবহুল নগরী জোহানসবার্গ শহরে সাম্প্রতিক বর্ণবাদী দাঙ্গায় কয়েকটি মসজিদে হামলা হয়েছে। এর মধ্যে বড় মসজিদ ‘ইমায়াতুল ইসলাম’ নামে মসজিদে মাগরিবের নামাজের সময় পেট্রোলবোমা হামলা চালিয়েছে দুষ্কৃতিকারীরা।

গত রোববার সন্ধা ৭টার দিকে মাগরিবের নামাজের সময় কৃষ্ণাঙ্গ হামলাকারীরা ‘ইমায়াতুল ইসলাম’ মসজিদে পেট্রোলবোমা নিক্ষেপ করে। মসজিদটি শহরের নাগেট স্ট্রিটে অবস্থিত। এতে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও চারিদিকে আতংক সৃষ্টি হয়েছে।

পার্শ্ববর্তী টহলরত সিকিউরিটি দুইজন সন্ত্রাসীকে আটক করে।

৭ দিনের ব্যাবধানে এটি দ্বিতীয় দফা মসজিদে হামলার ঘটনা। এর আগে গত বুধবার(৪ সেপ্টেম্বর) কেটলেহং নামের একটি মসজিদ ভাঙচুর করে দাঙ্গাবাজরা।

কিছুদিন ধরেই দক্ষিণ আফ্রিকায় অভিবাসী বিরোধী আন্দোলনের নামে বিদেশীদের ওপর হামলা চালাচ্ছে কৃষ্ণাঙ্গ উগ্রবাদীরা।


আরো সংবাদ

দাদার সাথে  ‘শখের বাজার’ করে বাড়ি ফেরা হলো না... রিজেন্ট ও জেকেজির গডফাদাররা ধরাছোঁয়ার বাইরে কেন, প্রশ্ন রিজভীর নোয়াখালীতে ৩০ মেট্রিক টন সরকারী গম আটক, গ্রেফতার ১ ইরানে এবার দ্বিতীয় দফা সংক্রমণ, হু হু করে বাড়ছে মৃত্যু ১২ ভারতীয়কে বাংলাদেশে পুশইনের চেষ্টা করছে বিএসএফ ‘করোনা পার্টি’তে যোগ দেয়া তরুণের মৃত্যু বুড়িগঙ্গায় লঞ্চডুবি : ময়ূর-২ লঞ্চের মাস্টার গ্রেফতার ‘সৃষ্টিকর্তাকে অস্বীকারকারী দাম্ভিক মানুষটিও আজ তার করুণা প্রার্থনা করছে’ জেকেজির চেয়ারম্যান সাবরিনা ৩ দিনের রিমান্ডে ঘুমন্ত অবস্থায় সাপের কামড়ে মৃত্যু বন্ধ পাটকল শ্রমিকদের পাওনা এক বছরের মধ্যে মিটিয়ে দেয়া হবে

সকল