২৭ সেপ্টেম্বর ২০২০

নাইজেরিয়ায় উগ্রবাদীদের হামলায় ৩ সৈন্য ও ১ পুলিশ নিহত

-

নাইজেরিয়ার উত্তরপূর্বাঞ্চলীয় বর্নো রাজ্যের গাজিরাম শহরে বৃহস্পতিবার আইএস সমর্থিত বিদ্রোহীদের হামলায় দেশটির কমপক্ষে তিন সৈন্য ও এক পুলিশ নিহত হয়েছে। নিরাপত্তা সূত্র ও স্থানীয় বাসিন্দারা একথা জানায়। খবর এএফপি’র।

ইসলামিক স্টেট ওয়েস্ট আফ্রিকা প্রভিন্সের যোদ্ধারা গ্রিনিচ মান সময় ০১০০টার দিকে ওই শহরে নিরাপত্তা বাহিনীর সদস্যদের লক্ষ্য করে হামলা চালায়। এ হামলায় উগ্রবাদীরা ভারি অস্ত্র ব্যবহার করে। এসব অস্ত্র বহনে তারা ট্রাক ব্যবহার করে।

এক মাসের মধ্যে শহরটিতে নিরাপত্তা বাহিনীর ওপর এটি ছিল উগ্রবাদীদের তৃতীয় হামলা।

নিরাপত্তা সূত্র এএফপি’কে বলেন, ‘সন্ত্রাসীদের হামলায় তিন সৈন্য ও এক পুলিশ নিহত হয়েছে এবং তারা কিছু সামরিক যান ছিনিয়ে নেয়।’

নাম প্রকাশ না করার শর্তে ওই সূত্র বলেন, ‘তারা হামলা চালিয়ে মাইন প্রতিরোধী একটি সাঁজোয়া ট্রাক ও একটি পুলিশ ভ্যানসহ পাঁচটি সামরিক যান ছিনিয়ে নিয়েছে।’

স্থানীয় বাসিন্দারা জানান, উগ্রবাদীরা প্রথম বুধবার রাতে এ শহরে হামলা চালিয়ে সেখান থেকে সৈন্য ও পুলিশ সদস্যদের তুলে নিতে বাধ্য করে।

গাজিরামের বাসিন্দা আবদু গনি বলেন, গ্রিনিচ সময় ১৬০০টার দিকে শহরটিতে এসে ‘নির্বিচারে গুলিবর্ষণ করতে থাকে।’

গনি বলেন, ‘তারা পুলিশ স্টেশনে আগুন ধরিয়ে দেয় এবং চারটি সামরিক যান এবং পুলিশের আরেকটি গাড়ি নিয়ে যায়।’

তিনি বলেন, ‘উগ্রবাদীরা সকালে আবার ফিরে এসে তিন সৈন্য ও এক পুলিশকে হত্যা করে। এসময় তারা বেসামরিক লোকজনের কোন ক্ষতি করেনি।

এদিকে বৃহস্পতিবার দেয়া এক বিবৃতিতে আইএসডব্লিউএপি গাজিরামে হামলা চালিয়ে ১০ সৈন্যকে হত্যার এবং ছয়টি সামরিক যান ও অস্ত্র ছিনিয়ে নেয়ার দাবি করেছে।


আরো সংবাদ

আলফাডাঙ্গায় বজ্রপাতে প্রাণহানিরোধে ব্যতিক্রমী উদ্যোগ কুলিয়ারচরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এক কিশোর খুন সিরিয়ায় যেসব ভয়ঙ্কর গুপ্ত ড্রোন-ক্ষেপণাস্ত্র ব্যবহার করছে মার্কিন সেনারা দাড়ি কেটে ছদ্মবেশে ভারতে পালাতে চেয়েছিল ছাত্রলীগ নেতা ধর্ষক সাইফুর চতুর্থ দিনের মতো টিকিট বিক্রি করছে সৌদিয়া এয়ারলাইন্স ছাত্রাবাসে গণধর্ষণ : সেই রাতের ঘটনা আদালতকে জানালেন ভুক্তভোগী গৃহবধূ ১৯৭২ থেকে সব অপকর্মের সাথে আ’লীগ, যুবলীগ ও ছাত্রলীগ জড়িত : মির্জা ফখরুল বন্ধ স্কুল সচল দেখিয়ে সরকারি বরাদ্দ আত্মসাত মুফতী মাওলানা আনোয়ার উল্লাহ বাতেনী’র ইন্তেকালে ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের শোক সেপটিক ট্যাঙ্ক ধসে ৬ ফিলিস্তিনির মৃত্যু আল্লামা শাহ আহমদ শফীকে নিয়ে কটূক্তি : আলাউদ্দিন জেহাদীর জামিন মঞ্জুর

সকল

ক্রিকেট ছেড়ে সাকিব এখন পাইকারি আড়তদার! (১৩১৮৮)যে কারণে এই মুহূর্তেই এ সরকারের পতন চান না নুর (১১৯৬৯)নর্দমা পরিষ্কার করতে গিয়ে ধরা পড়ল দৈত্যাকার ইঁদুর! (ভিডিও) (১০৪৩০)এমসি কলেজে গণধর্ষণ : আ’লীগ নেতারা ধামাচাপা দেয়ার চেষ্টা করেছিলেন! (৯৭৬৫)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৮০৭০)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৭৮৪১)এমসি কলেজে ‘গণধর্ষণ’ : ছাত্রদের ছাত্রাবাস ছাড়ার নির্দেশ (৬৯৭৩)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৬৪৯৫)পাবনা উপ-নির্বাচনে বিএনপি প্রার্থীর ভোট বর্জন (৫৯৩২)ডোপ টেস্টে পজেটিভ ২৬ পুলিশকে চাকরিচ্যুত করা হবে : ডিএমপি কমিশনার (৫৬২৬)