২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ক্যামেরুনে বাস্তুচ্যুত ২ লাখ মানুষ

ক্যামেরুনে বাস্তুচ্যুত ২ লাখ মানুষ - সংগৃহীত

বিচ্ছিন্নতাবাদীরা ক্যামেরুনের দুটি ইংরেজিভাষী অঞ্চল নর্থ ওয়েস্টে সক্রিয় রয়েছে। এতে ২০১৬ সালের শেষের দিকে থেকে এ পর্যন্ত অনেক লোক নিহত এবং প্রায় ২ লাখ মানুষ বাস্তুচ্যুত হয়েছে। সরকারি হিসেব অনুযায়ী, বিচ্ছিন্নতাবাদীদের হামলায় মোট ১০৯ পুলিশ ও নিরাপত্তা সদস্য নিহত হয়েছে।

ক্যামেরুনের গোলযোগপূর্ণ উত্তর-পশ্চিমাঞ্চলে বাস বহরে বন্দুকধারীদের হামলায় এক চালক নিহত ও কয়েকজন আহত হয়েছে। রোববার রাতে দেশটির সরকারি সম্প্রচার মাধ্যম একথা জানিয়েছে। 

শনিবার রাতে এই হামলা চালানো হয়। গোলযোগপূর্ণ অঞ্চলটিতে এটি সর্বশেষ সহিংস ঘটনা। ইংরেজি ভাষীয় কথা বলা বিচ্ছিন্নতাবাদীরা রাজ্যটিকে স্বাধীন ঘোষণা করেছে।

প্রত্যক্ষদর্শীরা স্থানীয় গণমাধ্যমকে জানায়, হামলাকারীরা বামেন্ডা নগরীর কাছে আকুম গ্রামের একটি রাস্তার মাঝে ভারী মেশিন ব্যবহার করে গর্ত খুঁড়ে। গর্তটি মেরামত করা হচ্ছে।

 


আরো সংবাদ



premium cement
নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ চকরিয়ায় যুবককে গুলি ও কুপিয়ে হত্যা, গ্রেফতার ৭ উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি বাগাতিপাড়ায় ইসতিসকার নামাজ পরিবর্তনশীল জলবায়ুর জন্য কাসাভা উপযুক্ত, হেক্টরপ্রতি ফলন ৩৫-৫০ টন : বাকৃবি অধ্যাপক বৃষ্টির জন্য হাকাকার, সাভারে ইসতিসকার নামাজ আদায় বরিশালে সালাতুল ইসতিসকার আদায় অর্ধ শতাব্দীতে ভ্যাকসিন সাড়ে ১৫ কোটি লোকের জীবন বাঁচিয়েছে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা আল্লাহর রহমত কামনায় সকলকে সিজদাহ অবনত হতে হবে-মাওলানা দেলোয়ার হোসাইন

সকল