২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ নিরলসভাবে কাজ করছে : আইজিপি

- ছবি : ইউএনবি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, দেশের স্বাভাবিক আইনশৃঙ্খলা বজায় রেখে ২০৪১ সালে উন্নত বাংলাদেশ গড়তে বাংলাদেশ পুলিশ অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে।

তিনি বলেন, বাংলাদেশ পুলিশ ইতোমধ্যেই সন্ত্রাস, চরমপন্থা ও জঙ্গিবাদ নিয়ন্ত্রণে তার সক্ষমতা দেখিয়েছে। জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে আমাদের অবস্থান জিরো টলারেন্স।

সোমবার পুলিশ সদর দফতরের হল অব প্রাইডে জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সির (জাইকা) আর্থিক সহায়তায় পরিচালিত ‘বাংলাদেশ পুলিশের অপরাধ প্রতিরোধ সক্ষমতা শক্তিশালীকরণ’- শীর্ষক প্রকল্পের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইজিপি এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন-জাইকার বাংলাদেশ অফিসের প্রধান প্রতিনিধি তোমোহাইড ইচিগুচি।

জাপানকে অন্যতম প্রধান উন্নয়ন সহযোগী হিসেবে উল্লেখ করে পুলিশ প্রধান বলেন, জাইকা পরিচালিত এই প্রকল্পের মাধ্যমে আড়াই হাজার পুলিশ কর্মকর্তাকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। এছাড়া সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতেও প্রশিক্ষকদের প্রশিক্ষণ (টিওটি) কোর্স পরিচালনা করা হয়েছে।

আইজিপি বলেন, এর ফলে অপরাধ দমনে বাংলাদেশ পুলিশের সক্ষমতা বৃদ্ধি পাবে। পুলিশ ও জনগণের মধ্যে পারস্পরিক সহযোগিতা আরও সম্প্রসারিত করা হবে।

এছাড়া বঙ্গবন্ধুর ‘জনগণের পুলিশ’ গড়ে তুলতে সাহায্য করবে।

তিনি আরো বলেন, এই প্রকল্পের একটি বিশেষ দিক হলো স্কুলের শিক্ষার্থীদের মধ্যে নিরাপত্তার বোধ তৈরি করা। যা তাদেরকে ভবিষ্যতে ভালো নাগরিক হতে সাহায্য করবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত আইজিপি মো: কামরুল আহসান, পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘরের পরিচালক মুহাম্মদ তালেবুর রহমান, মহাখালী আব্দুল আজিজ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাহমিনা বেগম প্রমুখ।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement