২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সেব্রিনা ফ্লোরাকে স্বাস্থ্য অধিদফতর থেকে বদলি

মীরজাদী সেব্রিনা ফ্লোরা - ফাইল ছবি

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) মীরজাদী সেব্রিনা ফ্লোরাকে বদলি করে জাতীয় প্রতিষেধক ও সামাজিক চিকিৎসা প্রতিষ্ঠানের (নিপসম) পরিচালক করা হয়েছে। একইসাথে বিসিএস স্বাস্থ্য ক্যাডারের আরো তিনজন ঊর্ধ্বতন কর্মকর্তাকে বদলি বা একই সংস্থায় অন্য পদে নিয়োগ দেয়া হয়েছে।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের এক প্রজ্ঞাপনে এই বদলির সিদ্ধান্ত জানানো হয়।

বদলি বা একই সংস্থায় অন্য পদে নিয়োগ দেয়া অন্য তিন কর্মকর্তার মধ্যে জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক রাশেদা সুলতানাকে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) করা হয়েছে। আর স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালকের (প্রশাসন) দায়িত্বে থাকা আহমেদুল কবীরকে একই অধিদফতরের পরিকল্পনা ও উন্নয়ন শাখার অতিরিক্ত মহাপরিচালকের দায়িত্ব দেয়া হয়েছে। তিনি অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরার স্থলাভিষিক্ত হচ্ছেন। অন্যদিকে নিপসমের পরিচালক বায়জীদ খুরশীদকে স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক হিসেবে বদলি করা হয়েছে।

রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের সাবেক পরিচালক (আইইডিসিআর) মীরজাদী সেব্রিনা ফ্লোরাকে ২০২০ সালের আগস্টে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) হিসেবে নিয়োগ দিয়েছিল সরকার। দেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর নিয়মিত সংবাদ ব্রিফিং করতেন তিনি। তখন থেকেই তিনি আলোচনায় আছেন। পরে অবশ্য স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা স্বাস্থ্য বুলেটিন ঘোষণা করতেন।

গত বছর মীরজাদী সেব্রিনা ফ্লোরা গুরুতর অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেয়া হয়। চিকিৎসা শেষে তিনি সম্প্রতি দেশে ফিরেছেন।


আরো সংবাদ



premium cement
রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য বেনাপোল সীমান্তে ৭০ লাখ টাকার স্বর্ণের বারসহ পাচারকারী আটক ৪ বিভাগে হতে পারে বজ্রসহ বৃষ্টি!

সকল