১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

তুমব্রুতে ডিজিএফআই অফিসারকে মাদক কারবারিদের গুলির সত্যতা প্রকাশ হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল - ফাইল ছবি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, কেন এবং কিভাবে মাদক চোরাকারবারিরা বান্দরবানের তুমব্রু সীমান্তে ডিরেক্টরেট জেনারেল অব ফোর্সেস ইন্টেলিজেন্স (ডিজিএফআই) অফিসারকে লক্ষ্য করে গুলি চালিয়েছিল তার সত্যতা শনাক্ত করা হবে এবং প্রকাশ করা হবে।

মঙ্গলবার (১৫ নভেম্বর) ঢাকায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ ২০২২ অনুষ্ঠানে যোগদান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের নো-ম্যানস ল্যান্ড এলাকায় যেখানে হাজার হাজার রোহিঙ্গা বসবাস করে সেখানে গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী দল মাদক কারবারিদের বিরুদ্ধে একটি অভিযান চালাচ্ছে।

এদিকে, আইএসপিআর মঙ্গলবার এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে, সোমবার রাতে তুমব্রু সীমান্তে মাদক চোরাচালানকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনার সময় ডিজিএফআইয়ের একজন কর্মকর্তা গুলিবিদ্ধ হন এবং একজন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্য আহত হন।

আইএসপিআর অবশ্য এখনো ডিজিএফআই ও র‌্যাব সদস্যদের নাম প্রকাশ করেনি।

এদিকে কক্সবাজার সদর হাসপাতালে নিযুক্ত উপ-পরিদর্শক রিপন চৌধুরী ইউএনবি প্রতিনিধিকে জানান, অভিযানের সময় সীমান্তে গুলিবিদ্ধ হয়ে এক র‌্যাব সদস্যকে রাত ১০টার দিকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে আনা হয়।

নাইক্ষ্যংছড়ি থানার সহকারী উপ-পরিদর্শক জয়দেব বলেন, সীমান্তবর্তী কোনারপাড়া এলাকায় গুলি চালানোর কথা তাদের জানানো হয়েছিল। তবে কারা জড়িত সে বিষয়ে তাদের কাছে তথ্য নেই।

স্থানীয়রা দাবি করেছে, মিয়ানমারের বিদ্রোহী গ্রুপ আল ইয়াকিন সদস্যরা গত রাত (১৪ নভেম্বর) সন্ধ্যা ৭টার দিকে সীমান্তের জিরো পয়েন্টে র‌্যাব-১৫ সদস্যরা অভিযান পরিচালনার সময় গুলি করে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
কেএনএফ সদস্যদের আদালতে উপস্থাপন, ৫২ জনের রিমান্ড মঞ্জুর ৬ জেলায় বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ রাখাইনে তুমুল যুদ্ধ, মর্টার শেলের শব্দে প্রকম্পিত সীমান্ত এলাকা হামলার ব্যাপারে ইসরাইল নিজেই সিদ্ধান্ত নেবে : নেতানিয়াহু ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পাশ্চাত্যের দেশগুলো সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ : রাশিয়া পিকআপচালককে হত্যা করে রেললাইনে লাশ ফেল গেল দুর্বৃত্তরা এক মাস না যেতেই ভেঙে গেলো রাজকীয় বিয়ে!

সকল