১০ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

পুলিশের এন্টি টেররিজম ইউনিটের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী আগামীকাল

পুলিশের এন্টি টেররিজম ইউনিটের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী আগামীকাল - ছবি : সংগৃহীত

পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) ঢাকার ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী আগামীকাল। এ উপলক্ষে আগামীকাল সোমবার বিকেল সাড়ে ৩টায় রাজধানীর বসুন্ধরায় আন্তর্জাতিক কনভেনশন সিটিতে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে এন্টি টেররিজম ইউনিটের অতিরিক্ত আইজিপি এস এম রুহুল আমিন জানিয়েছেন।

বিশেষ অতিথি থাকবেন স্বরাষ্ট্র মন্ত্রণালযয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো: আখতার হোসেন এবং ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

এ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক বাণীতে বলেন, সন্ত্রাসবাদ ও সহিংস উগ্রবাদ দমনে বাংলাদেশ এখন রোল মডেল হিসেবে বিশ্বে আত্মপ্রকাশ করেছে। রূপকল্প-২০৪১ বাস্তবায়নে বৈশ্বিক বিনিয়োগ এবং অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনে বাংলাদেশ নানাবিধ পরিকল্পনা বাস্তবায়ন করে যাচ্ছে।

তিনি বলেন, এ সকল উন্নয়ন ও পরিকল্পনার সুফল সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়ার অন্যতম পূর্বশর্ত হলো স্থিতিশীল আইন-শৃঙ্খলা পরিস্থিতি ও জনমানুষের নিরাপত্তাবোধ। জঙ্গিবাদ ও সহিংস উগ্রবাদ দমন ও প্রতিরোধ ইতোমধ্যে এন্টি টেররিজম ইউনিট গৃহীত কার্যক্রম জনসাধারণের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

তিনি বলেন, ‘সন্ত্রাসবাদের বিরুদ্ধে ‘শূন্য সহিষ্ণুতা নীতি’ ঘোষণা করে একগুচ্ছ কর্মপরিকল্পনা হাতে নিয়েছে সরকার। দেশব্যাপী সন্ত্রাসবাদ ও উগ্রবাদ বিরোধী গোয়েন্দা তথ্য সংগ্রহ, অভিযান, মামলা তদন্ত ও জনসচেতনতামূলক কাজসহ উগ্রবাদ দমন কার্যক্রম পরিচালনা করার জন্য বিশেষায়িত এই ইউনিট এটিইউ গঠন করা হয়েছে। নবসৃষ্ট এটিইউ প্রতিষ্ঠার পর থেকে নানাবিধ কার্যক্রমের মাধ্যমে দেশে-বিদেশে ইতিবাচক ভাবমূর্তি সৃষ্টি করতে সক্ষম হয়েছে।


আরো সংবাদ


premium cement