০৬ অক্টোবর ২০২২, ২১ আশ্বিন ১৪২৯, ৯ রবিউল আওয়াল ১৪৪৪ হিজরি
`

হেলিকপ্টার দুর্ঘটনায় আহত র‌্যাবের এয়ার উইংয়ের পরিচালক ইসমাইল হোসেনের মৃত্যু

লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ইসমাইল হোসেন। - ফাইল ছবি।

র‌্যাবের এয়ার উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ইসমাইল হোসেন মারা গেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন।

স্থানীয় সময় মঙ্গলবার দুপুর একটা ৩৭ মিনিটে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

২৭ জুলাই ঢাকার নবাবগঞ্জে বাংলাদেশ সেনাবাহিনীর বেল-২০৬ হেলিকপ্টার দুর্ঘটনায় পড়ে। ঘটনাস্থল থেকে সেনাবাহিনীর দুই পাইলট লে. কর্নেল ইসমাইল এবং মেজর শামসকে উদ্ধার করে ঢাকা সম্মিলিত হাসপাতালে নেয়া হয়। এরমধ্যে ইসমাইলের শারীরিক অবস্থার অবনিত হলে তাকে সিঙ্গাপুরে নেয়া হয়।

৬ আগস্ট ইসমাইলের একটি অস্ত্রোপচার হয়। পরের দিন তাকে আইসিইউতে স্থানান্তরিত করা হয় এবং লাইফ সাপোর্টে রাখা হয়। সেখানেই গেল দুইদিন তার শারীরিক অবস্থার অবনতি হয়। আজ মঙ্গলবার দুপুরে আনুষ্ঠানিকভাবে তাকে মৃত ঘোষণা করে হাসপাতাল কর্তৃপক্ষ।

মৃত্যুকালে ইসমাইলের বয়স হয়েছিল ৪৫ বছর। তিনি স্ত্রী ও দুই ছেলে রেখে গিয়েছেন। ব্যক্তিগত জীবনে ইসমাইল ভদ্র, বিনয়ী, ধর্মানুরাগী এবং অত্যন্ত দক্ষ একজন পাইলট। তার অকালমৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে সহকর্মী, সতীর্থদের মধ্যে।

২৭ জুলাই নবাবগঞ্জের কৈলাইল ইউনিয়নের ভাঙ্গাভিটা এলাকার একটি ধানখেতে দুর্ঘটনাকবলিত উড়োযানটি সেনাবাহিনীর প্রশিক্ষণ হেলিকপ্টার ছিল বলে তখন জানিয়েছিল আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)। তারা জানান, সেটি ‘জরুরি অবতরণ পদ্ধতি’ অনুশীলন করার সময় যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। পরে সেটি ঢাকার নবাবগঞ্জ উপজেলার একটি জলাশয়ে দুর্ঘটনাজনিত জরুরি অবতরণে বাধ্য হয়।


আরো সংবাদ


premium cement
বুড়িচংয়ে অবৈধভাবে ভারত যাওয়ার সময় ৩০ রোহিঙ্গা আটক প্রিয় নবীর আগমনে খুশির জোয়ার উল্লাপাড়ায় অর্ধগলিত ভাসমান লাশ উদ্ধার চালু করার ১ ঘণ্টা পরেই বন্ধ ঘোড়াশাল তাপবিদ্যুৎ কেন্দ্রের ৫ নম্বর ইউনিট খুলনায় প্রকাশ্যে যুবককে কুপিয়ে হত্যা নারায়ণগঞ্জে মহানগর যুবদলের বিশাল কালো পতাকা মিছিল এক বছরের ব্যবসায়ই ইভ্যালির সব দেনা পরিশোধ সম্ভব : শামীমা টানা ৪ দিন বন্ধের পর ভোমরা স্থলবন্দরের আমদানি-রফতানি শুরু রাণীসংকৈলে গরুকে বাঁচাতে গিয়ে মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে শাওনের মৃত্যু : মুন্সিগঞ্জ আদালতে পুলিশ ও সরকার দলীয় কর্মীদের বিরুদ্ধে মামলার আবেদন জাতিসঙ্ঘ অধিবেশনে বাংলাদেশের অংশগ্রহণ সফল হয়েছে : প্রধানমন্ত্রী

সকল