২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯, ২৮ সফর ১৪৪৪ হিজরি
`

রাজধানীতে ২৫ ছিনতাইকারীকে গ্রেফতার করেছে র‌্যাব

রাজধানীর পল্টন, মতিঝিল ও শাহজাহানপুর থানা এলাকায় অভিযান চালিয়ে ২৫ ছিনতাইকারীকে গ্রেফতার করেছে র‌্যাব - প্রতীকী ছবি

রাজধানীতে টানা অভিযান চালিয়ে সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের মূলহোতাসহ ২৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

র‌্যাব-৩-এর স্টাফ অফিসার (মিডিয়া) পুলিশ সুপার বীণা রানী দাস বাসসকে জানান, শনিবার রাতে র‌্যাব-৩-এর একটি দল রাজধানীর শাহজাহানপুর, মতিঝিল এবং পল্টন মডেল থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে।

গ্রেফতাররা হলেন মোঃ ফয়সাল (২২), মোঃ কামাল (৩০), মাসুম গাজী (২৭), মোঃ রাজীব ওরফে হৃদয় (২২), মোঃ ইমরান (১৯), মোঃ রাসেল (১৯), মোঃ মিলন (৩০), মোঃ সেলিম (৩০), মোঃ জয়নাল (২৫), মোঃ শাহীন (২৪), মোঃ বিপ্লব (৩৫), মোঃ সাগর (২৪), মোঃ মিরাজ (২১), মোঃ ইমন (২২), মোঃ আলী খন্দকার (৩৪), মোঃ রফিকুল ইসলাম (১৯) মোঃ দুলাল (৩২), মোঃ অনিক (২২), মোঃ জিহাদ সরকার (২২), মোঃ হাসান (২৮), মোঃ পারভেজ (২৫), মোঃ মমিন হোসেন মুন্না (২৮), মোঃ হাসান আলী (২৮) ও মোঃ শহিদ (২৬)।

এসপি বীণা রানী দাস জানান, অভিযানকালে তাদের কাছ থেকে ৫টি মোবাইল ফোন, ৫টি সিমকার্ড, ১টি পেনড্রাইভ, ২টি সুইচ গিয়ার চাকু, ৪টি এন্টিকাটার, ৮টি ব্লেড, ২টি কাঁচি, ৬টি চাকু, ২টি ক্ষুর, ১টি মলমের কৌটা এবং নগদ ২ হাজার ৪৯৬ টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতাররা জানায়, রাজধানীর বাসস্ট্যান্ড, রেল স্টেশন এলাকায় ছিনতাইকারীরা ঘোরাফেরা করতে থাকে। তারপর সহজ সরল যাত্রীদের টার্গেট করে কখনো তাদেরকে দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে এবং বিষাক্ত চেতনানাশক ঔষধ মিশিয়ে খাওয়ানোর চেষ্টা করে। বিষাক্ত পানীয় সেবন করা বা বিষাক্ত স্প্রের ঘ্রাণ নেয়ার পর যাত্রী অজ্ঞান হয়ে পড়লে তার সর্বস্ব কেড়ে নিয়ে তারা ভিড়ের মধ্যে মিশে যায়। কখনো ভিড়ের মধ্যে যাত্রীদের চোখে-মুখে বিষাক্ত মলম বা মরিচের গুড়া বা বিষাক্ত স্প্রে করে যাত্রীদের যন্ত্রণাকাতর করে সর্বস্ব কেড়ে নেয়।

তিনি জানান, এছাড়াও সংঘবদ্ধ ছিনতাইকারীরা রাজধানীর বিভিন্ন অলি-গলিতে ওঁৎ পেতে থাকে। সুযোগ পাওয়া মাত্রই তারা পথচারী, রিকশা-আরোহী, যানজটে থাকা সিএনজি, অটোরিকশার যাত্রীদের ধারালো অস্ত্র দেখিয়ে সর্বস্ব লুটে নেয়। সন্ধ্যা থেকে ভোর রাত পর্যন্ত তুলনামূলক জনশূন্য রাস্তা, লঞ্চঘাট, বাসস্ট্যান্ড, রেল স্টেশন এলাকায় ছিনতাইকারীরা বেপরোয়া হয়ে ওঠে।

সূত্র : বাসস


আরো সংবাদ


premium cement