২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বাস ভাড়া সমন্বয়ে বৈঠকে বিআরটিএ

- ছবি : সংগৃহীত

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রেক্ষিতে বাসের ভাড়া পুনর্নির্ধারণে বাস মালিক সমিতির সাথে বৈঠকে বসেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

শনিবার (৬ আগস্ট) বিকেল ৫টায় বিআরটিএ ভবনে ঢাকা পরিবহন মালিক সমিতির সাথে বৈঠকে বসেন বিআরটিএ’র কর্মকর্তারা। বৈঠকে ভাড়া সমন্বয় নিয়ে দর কষাকষি শেষে গণমাধ্যমকে আনুষ্ঠানিকভাবে জানাবেন বিআরটিএ চেয়ারম্যান।

বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার, পরিচালক (প্রশাসন) মো: আজিজুল ইসলাম, পরিচালক (অপারেশন) মো: লোকমান হোসেন মোল্লা, সচিব এ টি এম কামরুল ইসলাম, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ, কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) প্রতিনিধি এবং পরিবহন মালিক ও শ্রমিক নেতারা বৈঠকে উপস্থিত আছেন।

শুক্রবার রাতে সরকারের পক্ষ থেকে জ্বালানি তেলের দাম বাড়ানোর ঘোষণা আসে। ডিজেল ও কেরোসিনের দাম লিটারে ৩৪ টাকা, অকটেনের দাম লিটারে ৪৬ টাকা আর পেট্রোলের দাম লিটারে ৪৪ টাকা বাড়ানো হয়। এতে ভোক্তা পর্যায়ে খুচরা মূল্য দাঁড়ায় ডিজেল ১১৪ টাকা প্রতি লিটার, কেরোসিন ১১৪ টাকা প্রতি লিটার, অকটেন ১৩৫ টাকা প্রতি লিটার ও পেট্রোল ১৩০ টাকা। সরকারের এ সিদ্ধান্ত আনুষ্ঠানিকভাবে কার্যকর হয় শুক্রবার রাত ১২টা থেকেই।


আরো সংবাদ



premium cement