২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে নির্দেশনা

১৫ আগস্টের ব্যানারে বঙ্গবন্ধু ছাড়া অন্য ছবি নয়

১৫ আগস্টের ব্যানারে বঙ্গবন্ধু ছাড়া অন্য ছবি নয়। - ছবি : সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকীর অনুষ্ঠানে তার ছবি ছাড়া ব্যানার ও পোস্টারে অন্য কোনো ছবি ব্যবহার করা যাবে না। যাদের এলইডি বোর্ড রয়েছে তারা ১৫ আগস্টের কর্মসূচি এলইডি বোর্ডের মাধ্যমে প্রচারের ব্যবস্থা করবে। শিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন দফতর ও শিক্ষাপ্রতিষ্ঠানকে এই নির্দেশনা দেয়া হয়েছে।

বুধবার জারি করা নির্দেশনা বাস্তবায়নে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর মহাপরিচালক, কারিগরি শিক্ষা অধিদফতরের মহাপরিচালক, মাদরাসা শিক্ষা অধিদফতরের মহাপরিচলকসহ সংশ্লিষ্টদের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

জাতীয় কর্মসূচির অংশ হিসেবে আগামী ১৫ আগস্ট জাতীয় শোক দিবস যাথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সঙ্গে মন্ত্রণালয়ের নির্দেশনা আওতাধীন দফতর, সংস্থা ও শিক্ষাপ্রতিষ্ঠান পালন করবে। নির্দেশনায় বলা হয়, আগামী ১৫ আগস্ট (সোমবার) জাতীয় পতাকা অর্ধনমিত রাখতে হবে।

মন্ত্রণালয়ের দুই বিভাগ এবং আওতাধীন অধিদফতর, সংস্থা, দফতরগুলোর পক্ষে রাজধানীর ধানমণ্ডির ৩২ নম্বর রোডের বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে সকাল ৮টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হবে। এ সময় দুই বিভাগের যুগ্ম সচিব ও এর ঊর্ধ্বতন পর্যায়ের কর্মকর্তা, দফতর ও সংস্থা প্রধানসহ অনধিক পাঁচজন উপস্থিত থাকবেন।

সব দফতর ও সংস্থার কার্যালয়ে এবং শিক্ষাপ্রতিষ্ঠান ও সংশ্লিষ্ট অফিসের দৃশ্যমান স্থানে জাতীয় শোক দিবসের ভাবগাম্ভীর্য অক্ষুণ্ণ রেখে ব্যানার স্থাপন করতে হবে। পোস্টার ও ব্যানারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ছাড়া অন্য কোনো ছবি ব্যবহার করা যাবে না। মন্ত্রণালয় থেকে ব্যানারের নমুনা তৈরি করে সব দফতর ও সংস্থায় পাঠানো হবে। দফতর ও সংস্থা তা অনুসরণ করবে।


আরো সংবাদ



premium cement