২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

কোপেনহেগেনে বাংলাদেশ দূতাবাসে ই-পাসপোর্ট কার্যক্রম উদ্বোধন

- ছবি : সংগৃহীত

ডেনমার্কের কোপেনহেগনস্থ বাংলাদেশ দূতাবাস প্রবাসী বাংলাদেশীদের সুবিধার্থে ই-পাসপোর্ট কার্যক্রম চালু করেছে।

ই-পাসপোর্ট কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন উপলক্ষে বৃহস্পতিবার দূতাবাস প্রাঙ্গণে বিশেষ আলোচনাসভার আয়োজন করা হয়।

ডেনমার্কে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম. আল্লামা সিদ্দীকী, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব ড. তরুণ কান্তি শিকদার ও ডেনমার্ক প্রবাসী বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ এ সময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে রাষ্ট্রদূত বলেন, প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ই-পাসপোর্ট দেশবাসীর জন্য উপহার। বিশ্বে বাংলাদেশ যেন উচ্চ মর্যাদায় প্রতিষ্ঠা পায়, সে লক্ষ্যে বর্তমান সরকার নিরলস কাজ করে যাচ্ছে। তারই উজ্জ্বল একটি দৃষ্টান্ত ই-পাসপোর্ট।

দক্ষিণ এশিয়ার প্রথম দেশ হিসেবে বাংলাদেশ ই-পাসপোর্ট কার্যক্রম চালু করেছে। এর মাধ্যমে বাংলাদেশী নাগরিকদের দেশে প্রবেশ ও বহির্গমনের ক্ষেত্রে ঝামেলামুক্ত চলাচল নিশ্চিত হবে এবং সহজ ইমিগ্রেশনের মাধ্যমে বিমানবন্দরে ই-গেটের সর্বাধিক সুবিধা নিশ্চিত করা সম্ভব হবে।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
বাংলাদেশসহ এশিয়ার ৩ দেশে কাতার আমিরের সফরে কী লাভ ও উদ্দেশ্য? মধুখালীর ঘটনায় সঠিক তদন্ত দাবি হেফাজতের ফর্মে ফিরলেন শান্ত জামায়াতের ৫ নেতাকর্মীকে পুলিশে সোপর্দ যুবলীগ কর্মীদের, নিন্দা গোলাম পরওয়ারের চায়ের সাথে চেতনানাশক খাইয়ে স্বর্ণালঙ্কার চুরি ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে

সকল