২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

মোটরসাইকেল চলাচলের ক্ষেত্রে যে নির্দেশনা দিলেন আইজিপি

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ড. বেনজীর আহমেদ - ফাইল ছবি

ঈদকে কেন্দ্র করে ঘরমুখো মানুষের ঈদযাত্রা নির্বিঘ্নে করতে হবে। মহাসড়কে করিমন, নসিমন, ভটভটি ইত্যাদি যানবাহন চলাচল বন্ধ থাকবে। দূরবর্তী স্থানে মোটরসাইকেল চলাচলের ক্ষেত্রে সরকারি নির্দেশনা প্রতিপালনের জন্য মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

বুধবার বিকেলে রাজারবাগে পুলিশ অডিটরিয়ামে দু’ দিনব্যাপী ত্রৈমাসিক অপরাধ পর্যালোচনা সভার শেষ দিনে সভাপতির বক্তৃতায় তিনি এসব নির্দেশনা দিয়েছেন।

তিনি বলেন, কুরবানির পশু পরিবহনে রাস্তাঘাটে কোথাও কোনো ধরনের চাঁদাবাজি বরদাশত করা হবে না। কোনো সুনির্দিষ্ট কারণ ছাড়া কুরবানির পশুবাহী যানবাহন থামানো বা চেক করা যাবে না।

আইজিপি কুরবানির পশুর হাট পরিদর্শন এবং হাটে পোশাক ও সাদা পোশাকে পুলিশ মোতায়েনেরও নির্দেশ দেন।

সভায় বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিগণ, সকল রেঞ্জের ডিআইজি, মেট্রোপলিটন পুলিশের কমিশনারগণ ও জেলার পুলিশ সুপারগণসহ অন্যান্য ইউনিটের প্রধানরা উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, চলতি বছরের এপ্রিল-জুন মাসে জানুয়ারি-মার্চ মাসের তুলনায় ডাকাতির মামলা কমেছে। আবার, চলতি বছরের এপ্রিল-জুন মাসে গত বছরের এপ্রিল-জুনের তুলনায় খুন, ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন মামলা কমেছে।

সভায় কুরবানির পশু পরিবহন ও পশুর হাটের নিরাপত্তা, শপিংমল, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের নিরাপত্তা, বাস ও লঞ্চ টার্মিনাল এবং রেল স্টেশনের নিরাপত্তা, ট্রাফিক ব্যবস্থাপনা এবং বন্যা কবলিত এলাকার নিরাপত্তা ব্যবস্থা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
টি-২০ খেলতে সিলেটে পৌঁছেছে ভারতীয় নারী ক্রিকেট দল খুলনায় হিটস্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু ভারতের মানবাধিকার পরিস্থিতি নিয়ে কী বলল যুক্তরাষ্ট্র? জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা বৃষ্টির জন্য রাজশাহীতে ইসতিসকার নামাজ আদায় গাজীপুরে মহাসড়কের পাশ থেকে মৃত হাতি উদ্ধার প্রচণ্ড গরমের মধ্যে লোডশেডিং ১০০০ মেগাওয়াট ছাড়িয়েছে দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের গুলির নিন্দা জামায়াতের রাজধানীতে তৃষ্ণার্তদের মাঝে শিবিরের বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ রাজশাহীতে সাড়ে ৬ কোটি টাকার হেরোইনসহ যুবক গ্রেফতার এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা

সকল