০৯ আগস্ট ২০২২
`

আভিযানিক সফলতা বাড়াতে চায় এপিবিএন ১১

আভিযানিক সফলতা বাড়াতে চায় এপিবিএন ১১ - ছবি : সংগৃহীত

ভিভিআইপি নিরাপত্তা দেয়া থেকে শুরু করে চেকপোস্ট স্থাপন কিংবা ভেজালবিরোধী অভিযান পরিচালনায় অংশ নিচ্ছে আর্মড পুলিশ ব্যাটেলিয়নের (এপিবিএন) স্বতন্ত্র নারী ব্যাটেলিয়ন (এপিবিএন-১১)। আভিযানিক কাজেও সফলতা বাড়ানোর উদ্যেগ নিয়েছে ব্যাটেলিয়নটি। এরই অংশ হিসেবে জনবল ৮৫০ জনে উত্তীর্ণ করার প্রস্তাব পাঠানো হয়েছে মন্ত্রনালয়ে। পাশাপাশি মাদক উদ্ধার ও অবৈধ অস্ত্র উদ্ধারে গোয়েন্দা কার্যক্রম বৃদ্ধি করা হয়েছে।

মঙ্গলবার রাজধানীর উত্তরায় এপিবিএন-১১-এর কনফারেন্স রুমে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়কালে ব্যাটেলিয়নটির অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি শাহীনা আমিন বলেন, স্বতন্ত্র নারী ব্যাটেলিয়ন হিসেবে আমরা আমাদের সবগুলো মূলকাজে (অভ্যন্তরীন নিরাপত্তা নিশ্চিত করা, মাদক ও অবৈধ অস্ত্র উদ্ধার, সংঘবদ্ধ সন্ত্রাসী গ্রেপ্তার ও অন্য সংস্থাকে সহায়তা) হিট করতে চাই। এজন্য পর্যাপ্ত জনবলের প্রস্তাব পাঠানো হয়েছে মন্ত্রনালয়ে। আশা করি, জনবল বাড়লে আভিযানিক কার্যক্রমে সফলতা আরো বৃদ্ধি পাবে।

এপিবিএন-১১ এর তথ্যানুযায়ী, চলতি বছরের জানুয়ারি থেকে জুলাই পর্যন্ত মোট ৭৬৪টি অভিযান পরিচালনা করেছে ইউনিটটি। এসব অভিযানে ২৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। উদ্ধার করা হয়েছে ১ হাজার ১৩৫ পিস ইয়াবা, ৫ কেজি ৫০০ গ্রাম গাঁজা, ২ বোতল বিদেশী মদ, ১৬ বোতল চোলাই মদ, ১৫ বোতল ফেন্সিডিল উদ্ধার করেছে। এই ৭ মাসে বিএসটিআইয়ের ৮৪টি অভিযান, ভোক্তা অধিকার অধিদফতরের ১১৪টি অভিযান ও ৫৪৭টি টহল চেকপোস্ট পরিচালনা করেছে।

মত বিনিময় সভায় অতিরিক্ত পুলিশ সুপার কাজী রুবাইয়্যাত রুমি, তানিয়া ইয়াসমিন, এএসপি আমেনা আক্তার, রুনা লায়লা এবং জাকিয়া সুলতনা উপস্থিত ছিলেন।
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ


premium cement