২০ আগস্ট ২০২২
`

দুপুরের আগেই ট্রেনের টিকিট শেষ

দুপুরের আগেই ট্রেনের টিকিট শেষ - ছবি : সংগৃহীত

আগামী ১০ জুলাই পবিত্র ঈদুল আযহা। এ উপলক্ষ ঘরমুখো মানুষের নির্বিঘ্ন যাতায়াত নিশ্চিতে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে।

শুক্রবার সকাল ৮টা থেকে টিকিট বিক্রি শুরু হয়। আজকে ৫ জুলাইয়ের টিকিট বিক্রি করা হচ্ছে। তবে টিকিট বিক্রির প্রথম দিনেই কয়েক ঘণ্টার মধ্যে প্রায় সব টিকিট শেষ হয়ে যায়। এমনটিই অভিযোগ করেছেন টিকিট প্রত্যাশীরা। তারা বলছেন, প্রতি লাইনের প্রথম কিছু লোক টিকিট পেয়েছে। বাকিরা আর পায়নি।

কবির হোসেন বৃহস্পতিবার দিবাগত রাত ১১টায় এসে লাইনে দাঁড়িয়ে ছিলেন। শুক্রবার বেলা ১২টায় যখন কাউন্টারের ঠিক কাছে এলেন তখনই শুনেন টিকিট শেষ। দীর্ঘ লাইনে দাঁড়িয়েও টিকিট না পেয়ে তিনি ক্ষোভ প্রকাশ করেন।

আরেক টিকিট প্রত্যাশী সুমা বলেন, গতকাল রাত ১০টায় এসে লাইনে দাঁড়িয়েছি। দিনাজপুরের টিকিট আগেই শেষ হয়ে গেছে। এখন আগামীকালের জন্য এখন অপেক্ষা করতে হবে।

লাবণ্য বলেন, লাইনে দাঁড়িয়েছিলাম, আবার অনলাইনেও টিকিট কাটার চেষ্টা করেছি, কিন্তু কোনো টিকিট পাইনি।

ব্ল্যাকে টিকিট বিক্রি সম্পর্কে কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, এর কোনো সুযোগ নাই। কাউন্টারে মন্ত্রণালয়সহ বিভিন্ন এজেন্সির লোকজন মনিটরিং করছে। এছাড়া ভোটার আইডি কার্ড ছাড়া কাউকে টিকিট দেয়া হচ্ছে না।

তিনি আরো বলেন, চাহিদা অনেক, কিন্তু টিকিট নির্ধারিত। তাই চাইলেও সবাইকে টিকিট দেয়া সম্ভব হবে না। তবে এবার স্ট্যান্ডিং টিকিটের ব্যবস্থা থাকবে।

উল্লেখ্য, শুক্রবার দেয়া হচ্ছে ৫ জুলাইয়ের ট্রেনের টিকিট, ২ জুলাই দেয়া হবে ৬ জুলাইয়ের টিকিট, ৩ জুলাই দেয়া হবে ৭ জুলাইয়ের টিকিট, ৪ জুলাই দেয়া হবে ৮ জুলাইয়ের টিকিট এবং ৫ জুলাই দেয়া হবে ৯ জুলাইয়ের ট্রেনের টিকিট। কমলাপুরসহ রাজধানীর ৬টি ও জয়দেবপুর রেলস্টেশনের কাউন্টার, ওয়েবসাইট এবং রেল সেবা (অথরাইজড) অ্যাপে একযোগ টিকিট দেয়া হচ্ছে।


আরো সংবাদ


premium cement
পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে হিন্দু সম্প্রদায়ের প্রতিক্রিয়া আসাদের অপসারণ চায় না তুরস্ক : এরদোগান উড়ে গেল ম্যাকালামের দল, দক্ষিণ আফ্রিকার কাছে ইনিংসে হার ইংল্যান্ডের স্বামী-শ্বশুরের বিরুদ্ধে মামলার পর মুখে ‘অ্যাসিড’ নিক্ষেপের অভিযোগ ‘মাস্টারদা সূর্যসেন প্রীতিলতা ওয়াদ্দেদার ও কল্পনা দত্ত’ স্মারক বক্তৃতা অনুষ্ঠিত বাউবির এসএসসি পরীক্ষা শুরু গাজীপুরে শিক্ষক দম্পতির লাশ উদ্ধারের ঘটনায় মামলা কোনিয়া যেন মসজিদের শহর ‘নিম্নচাপ’ নিয়ে আবহাওয়ার ৩ নম্বর বিশেষ বিজ্ঞপ্তি মতলবে সেপটিক ট্যাংকে কাজ করতে গিয়ে ২ জনের মৃত্যু ব্যবসায়ী দুলাল হত্যা মামলার রহস্য ৪ দিনে উদঘাটন

সকল