১৩ আগস্ট ২০২২
`

এসআই নিয়োগের ফল প্রকাশ, প্রাথমিকভাবে সুপারিশপ্রাপ্ত ৮৭৫

-

বাংলাদেশ পুলিশের ক্যাডেট সাব-ইন্সপেক্টর অব পুলিশ (নিরস্ত্র) পদে নিয়োগ ২০২১-এর লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষাসহ বুদ্ধিমত্তা ও মৌখিক পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। উত্তীর্ণ ২ হাজার ৫৫০ জন প্রার্থীর মধ্য থেকে জাতীয় মেধার ভিত্তিতে ৮৭৫ জন প্রার্থীকে প্রাথমিকভাবে সুপারিশ করা হয়েছে।

বাংলাদেশ পুলিশের অফিসিয়াল ওয়েবসাইট www.police.gov.bd-এ ফলাফল পাওয়া যাবে।

সুপারিশকৃত প্রার্থীদের কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল, ঢাকায় নির্ধারিত তারিখ ও সময়সূচি অনুযায়ী স্বাস্থ্য পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। স্বাস্থ্য পরীক্ষায় যোগ্য এবং পুলিশ ভেরিফিকেশনে সন্তোষজনক বলে বিবেচিত হলেই এক বছর মেয়াদি মৌলিক প্রশিক্ষণ গ্রহণের জন্য চূড়ান্তভাবে মনোনীত করা হবে।

উল্লেখ্য, বাংলাদেশ পুলিশের সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদের নিয়োগ শর্ত ও পরীক্ষা পদ্ধতি আধুনিকীকরণসহ যুগোপযোগীকরণের লক্ষ্যে পুলিশ রেগুলেশনস্, ১৯৪৩ এর প্রবিধান-৭৪১ এ উল্লিখিত নিয়োগ পদ্ধতিসহ প্রযোজ্য শর্তাদি সংশোধনকরত এসআরও নং-২৭১-আইন/২০২১ মূলে গত ১০ আগস্ট ২০২১ তারিখে সরকারি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। তৎপ্রেক্ষিতে গত ৮ অক্টোবর ২০২১ তারিখে বাংলাদেশ পুলিশের ক্যাডেট সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগ ২০২১ বিজ্ঞপ্তি ৩টি জাতীয় পত্রিকায় প্রকাশিত হয়েছে। প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী আগ্রহী প্রার্থী অনলাইন রেজিস্ট্রেশন করলে তাদের মধ্যে উচ্চতা ও শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে ওয়েববেজড প্রিলিমিনারি স্ক্রিনিং-এ ৪৮০২৮ জন প্রার্থী উত্তীর্ণ হন।

৮ থেকে ১৯ ডিসেম্বর ২০২১ তারিখে শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইকরণসহ শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষা আটটি রেঞ্জ কর্তৃক নির্ধারিত স্থানে অনুষ্ঠিত হয় এবং উক্ত পরীক্ষায় উত্তীর্ণ ১৪৯৭৮ জন প্রার্থীকে তিনটি বিষয়ের লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষা গত ৮ থেকে ১০ জানুয়ারি ২০২২ তারিখে আটটি রেঞ্জে অনুষ্ঠিত হয়েছে।

পরবর্তী সময়ে গত ১৭ ফেব্রুয়ারি ২০২২ তারিখে লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষার ফলাফল প্রকাশিত হয় এবং ৩৪৩৬ জন উত্তীর্ণ হন। উত্তীর্ণ প্রার্থীর কম্পিউটার দক্ষতা পরীক্ষা গত ৫ থেকে ৮ এবং ১৩ থেকে ১৫ মার্চ ২০২২ পর্যন্ত বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল, আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকায় অনুষ্ঠিত হয় এবং সর্বমোট ২৫৫০ জন প্রার্থী উত্তীর্ণ হয়, যাদের বুদ্ধিমত্তা ও মৌখিক পরীক্ষার কার্যক্রম ৯ মে ২০২২ হতে ৯ জুন ২০২২ তারিখ পর্যন্ত পরীক্ষাসূচি অনুযায়ী সম্পন্ন করা হয়।

প্রাথমিকভাবে সুপারিশপ্রাপ্তদের রোল নম্বর দেখতে এখানে ক্লিক করুন

সূত্র : ডিএমপি নিউজ


আরো সংবাদ


premium cement