১৪ আগস্ট ২০২২
`

পদ্মা সেতু একটি মহাকাব্য : ড. বেনজীর

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ -

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, দেশের বহুল কাঙ্ক্ষিত পদ্মা বহুমুখী সেতু একটি মহাকাব্য, এই সেতু জাতিকে সমৃদ্ধির পথে নিয়ে যাবে।

বেনজীর আহমেদ বলেন, পদ্মা সেতু আমাদের সমগ্র জাতির জন্য একটি গর্বের বিষয়। বাংলাদেশ নিজস্ব অর্থায়নে এমন একটি মেগা প্রকল্প নির্মাণ করে তার সক্ষমতার প্রমাণ দিয়েছে।

তিনি বলেন, প্রমত্তা পদ্মা নদীর ওপর স্বপ্নের সেতুটি রাজধানী ঢাকা এবং দেশের দক্ষিণ-পশ্চিম জেলাগুলোর সাথে সরাসরি সংযোগ স্থাপন করেছে।

তিনি বলেন, ‘পদ্মা সেতু চালু হলে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় জেলাগুলোর মানুষের দুর্ভোগ কমবে এবং তাদের আর্থ-সামাজিক অবস্থার পরিবর্তন হবে।’

আইজিপি আগামীকাল লাখ লাখ মানুষ উৎসবমুখর পরিবেশে পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠানের ঐতিহাসিক মুহূর্তটি উদযাপন করবে বলে আশা প্রকাশ করেন।

তিনি বলেন, ‘আমার টাকায় আমার সেতু/ বাংলাদেশের পদ্মা সেতু’র শুভ উদ্বোধনের সাথে সাথে আগামীকাল (২৫ জুন) থেকে বিশ্ব মঞ্চে একটি আত্মমর্যাদাশীল জাতি হিসেবে আমাদের নবযাত্রার সূচনা হবে। মাননীয় প্রধানমন্ত্রী, আপনি এ নবযাত্রার অগ্রদূত।’

এদিকে পদ্মা সেতুর মাধ্যমে মংলা, পায়রা, বরিশাল, যশোর, ফরিদপুর, নড়াইল, বাগেরহাট, পিরোজপুর ও খুলনা রাজধানী ঢাকাসহ অন্যান্য শহরের সাথে সরাসরি যুক্ত হবে এবং এর ফলে কর্মসংস্থান সৃষ্টি, রফতানি ও অন্যান্য সুযোগ-সুবিধা বাড়াবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের অঙ্গীকার অনুযায়ী এ মেগা প্রকল্প নির্মাণের মাধ্যমে পূর্ণতা পেয়েছে।
সূত্র : বাসস


আরো সংবাদ


premium cement