০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ৬ জিলহজ ১৪৪৩
`

নেদারল্যান্ডসে প্রশিক্ষণে গিয়ে ২ কনস্টেবল নিখোঁজ

নেদারল্যান্ডসে প্রশিক্ষণে গিয়ে ২ কনস্টেবল নিখোঁজ - ফাইল ছবি

নেদারল্যান্ডসে ডগ স্কোয়াডে প্রশিক্ষণে গিয়ে আর দেশে ফিরে আসেনি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) দুই কনস্টেবল।

নেদারল্যান্ডসে প্রশিক্ষণে গিয়ে তারা পালিয়ে গেছেন বলে ধারণা করা হচ্ছে।

নিখোঁজ কনস্টেবলরা হলেন শাহ আলম ও রাসেল চন্দ্র দে। এদের মধ্যে রাসেলের বাড়ি কক্সবাজারে এবং শাহ আলমের বাড়ি কুমিল্লায়। তারা সিএমপির দামপাড়া পুলিশ লাইনস ও মনসুরাবাদ পুলিশ লাইনসের ব্যারাকে থাকতেন।

এ বিষয়ে জানতে চাইলে সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর বলেন বিষয়টি শুনেছি, তারা কি পালিয়ে গেছে নাকি কোনো ধরনের বিপদের সম্মুখীন হয়েছে আমরা নিশ্চিত নই। আমরা এখনো সে দেশের (নেদারল্যান্ডস) কর্তৃপক্ষের অফিসিয়ালি কোনো বক্তব্য পাইনি। তাই কিছু বলতে পারছি না।

জানা গেছে, গত ৯ মে বাংলাদেশ থেকে সিএমপির ৮ সদস্যের একটি দল ১৫ দিনের প্রশিক্ষণে নেদারল্যান্ডস যায়। চট্টগ্রামের বায়েজিদ বোস্তামী জোনের সহকারী কমিশনার (এসি) মোহাম্মদ বেলায়াত হোসেনের নেতৃত্বে যাওয়া টিমটি প্রশিক্ষণ শেষ করে ফিরে আসার আগের দিন ২২ মে থেকে দুই কনস্টেবলের খোঁজ মেলেনি। বাকি ছয় সদস্যের দলটি প্রশিক্ষণ শেষ করে গত ২৪ মে দেশে ফিরেছে।

ঢাকার মেসার্স রিফা এন্টারপ্রাইজ স্থানীয় এজেন্ট হিসেবে এই প্রশিক্ষণ লিয়াজো করেছে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার (সদর) আমির জাফর বলেন, গত ৯ মে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ৮ সদস্যের একটি দল ডগ স্কোয়াড ব্যবস্থাপনা ও পরিচালনা নিয়ে ১৫ দিনের প্রশিক্ষণে অংশ নিতে নেদারল্যান্ডসে যায়। কিন্তু দেশে আসার আগের দিন বিকেলে দুই কনস্টেবল ঘুরতে যাওয়ার কথা বলে বেরিয়ে যান। এরপর থেকে তাদের খোঁজ মিলছে না।

তিনি আরো বলেন, পুলিশ সদর দফতর ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে তাদের খোঁজ নেয়ার চেষ্টা চলছে। নিখোঁজ হওয়া দুজনই পুলিশ কনস্টেবল। ইতোমধ্যে দেশটির দূতাবাস ও পুলিশ সদর দফতরকে ঘটনাটি জানানো হয়েছে।

এদিকে তারা বিদেশ থেকে পালিয়েছেন কিনা, এমন প্রশ্নে তারা এখনো নিশ্চিত না বলে জানান।

তিনি বলেন, এমন হলে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ


premium cement