২৯ জানুয়ারি ২০২২, ১৫ মাঘ ১৪২৮, ২৫ জমাদিউস সানি ১৪৪৩
`

সারা দেশেই হাফ ভাড়া দাবি : শিক্ষার্থীদের নতুন কর্মসূচি

বিআরটিএ প্রধান কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করে আন্দোলনরত শিক্ষার্থীরা - ছবি : সংগৃহীত

শুধু ঢাকা মহানগরীতে হাফ ভাড়া নয়, সারা দেশেই বাসে হাফ ভাড়া চান শিক্ষার্থীরা। তাই তারা ৯ দফা দাবি আদায়ে নতুন কর্মসূচি ঘোষণা করেছেন। ঘোষণা অনুযায়ী আগামীকাল বুধবার সারা দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানের সামনে শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।

মঙ্গলবার রাজধানীর বনানীতে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) প্রধান কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি থেকে নতুন এ ঘোষণা দেয় শিক্ষার্থীরা।

এদিন বিকেল ৪টার দিকে বিআরটিএ চেয়ারম্যানের কক্ষে বৈঠক শেষ করে আন্দোলনরত শিক্ষার্থীদের তিন সদস্যের প্রতিনিধিদল বেরিয়ে আসে। তারা জানায়, সেখানে গণপরিবহনে হাফ ভাড়াসহ ৯ দফা দাবির বিষয়ে আলোচনা করলেও ফলপ্রসূ সিদ্ধান্ত বা প্রতিশ্রুতি পাওয়া যায়নি।

এর আগে দুপুর ২টার দিকে স্টেট ইউনিভার্সিটির শিক্ষার্থী ইনজামুল হকের নেতৃত্বে আন্দোলনকারী শিক্ষার্থীদের পক্ষ থেকে তিন সদস্যের প্রতিনিধি দল বিআরটিএ চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদারের কক্ষে যায়।

পরে ইনজামুল হক সাংবাদিকদের বলেন, আলোচনা আশানুরূপ ছিল না, আমাদের দাবি মানেননি তারা। দাবি পূরণের বিষয়ে আশ্বাসও দেননি। এ কারণে আগামীকাল (বুধবার) সারা দেশে সব শিক্ষা প্রতিষ্ঠানের সামনে শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।

সাংবাদিকদের সাথে কথা বলার পর বিকেল সোয়া ৪টার দিকে বিআরটিএ ভবনের সামনে থেকে আজকের মতো ঘরে ফিরে যায় শিক্ষার্থীরা। তার আগে তারা জানিয়েছে, ৯ দফা দাবি না মানা পর্যন্ত টানা আন্দোলন-কর্মসূচি চলবে।


আরো সংবাদ


premium cement