১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

দেশে ১৪৪০ নারী চালক তৈরি হচ্ছে : মহিলা অধিদফতর

- ফাইল ছবি

নারীর অর্থনৈতিক সক্ষমতা অর্জন ও ক্ষমতায়নের লক্ষ্যে সাত বিভাগীয় শহরের আট কেন্দ্রে এক হাজার ৪৪০ জন নারী চালক তৈরির পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। বৃহস্পতিবার রাতে রাজধানীর ইস্কাটনে মহিলাবিষয়ক অধিদফতরের সম্মেলন কক্ষে এ বিষয়ে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের সাথে সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে মহিলাবিষয়ক অধিদফতর কর্তৃপক্ষ।

মহিলাবিষয়ক অধিদফতরের মহাপরিচালক রাম চন্দ্র দাস ও বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসির) চেয়ারম্যান মো: তাজুল ইসলাম সমঝোতা স্মারকে নিজ নিজ পক্ষে স্বাক্ষর করেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, আগামী দেড় বছরে মহিলাবিষয়ক অধিদফতরের উপজেলা পর্যায়ে আয়বর্ধক প্রকল্পের মাধ্যমে সাতটি বিভাগীয় শহর ও পাবনা জেলায় নারীদের মোটর ড্রাইভিং ও বেসিক মেইন্টেইন্স বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হবে। ৩০ জন করে ছয়টি ব্যাচে মোট এক হাজার ৪৪০ জনকে প্রশিক্ষণের আওতায় আনা হবে। পরে প্রশিক্ষণপ্রাপ্তদের বাংলা ও ইংরেজি দুই ভাষায়ই সনদ প্রদান করা হবে।

সমঝোতা স্মারক অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মহিলাবিষয়ক অধিদফতরের আইজিএ প্রকল্প পরিচালক মো: তরিকুল ইসলাম, পরিচালক মনোয়ারা ইশরাত ও বিআরটিসির পরিচালক কর্নেল মো: জাহিদ হোসেন ও জেনারেল ম্যানেজার মেজর মো: মোক্তারুজ্জামান।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
নেতানিয়াহুর একগুঁয়েমির কারণে মধ্যস্তকারীর ভূমিকা থেকে সরে যাবে কাতার! আফ্রিদির সাথে বিবাদের বিষয়ে কথা বললেন বাবর বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী পাকিস্তানের সাথে টেস্ট খেলতে চান রোহিত অধ্যাপক মাযহারুল ইসলামের বাসভবনে অধ্যাপক মুজিবুর রহমান ইউক্রেনের ২০টি ড্রোন, ২টি ক্ষেপণাস্ত্র নিষ্কিৃয় করল রাশিয়া তালেবানকে আফগান মাটি অন্যদের ব্যবহারের সুযোগ না দেয়ার আহ্বান যুক্তরাষ্ট্রের। গত দুই দিনের রেকর্ডের পর চুয়াডাঙ্গায় আজও বইছে তীব্র তাপদাহ বগুড়ায় শিশুকে গলা কেটে হত্যা, নানা আটক নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে পাকিস্তানের সম্ভাব্য একাদশ তালতলীতে ইউপি চেয়ারম্যানের নগ্ন ও আপত্তিকর ভিডিও ক্লিপ ভাইরাল

সকল