২০ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

দেশে ১৪৪০ নারী চালক তৈরি হচ্ছে : মহিলা অধিদফতর


নারীর অর্থনৈতিক সক্ষমতা অর্জন ও ক্ষমতায়নের লক্ষ্যে সাত বিভাগীয় শহরের আট কেন্দ্রে এক হাজার ৪৪০ জন নারী চালক তৈরির পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। বৃহস্পতিবার রাতে রাজধানীর ইস্কাটনে মহিলাবিষয়ক অধিদফতরের সম্মেলন কক্ষে এ বিষয়ে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের সাথে সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে মহিলাবিষয়ক অধিদফতর কর্তৃপক্ষ।

মহিলাবিষয়ক অধিদফতরের মহাপরিচালক রাম চন্দ্র দাস ও বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসির) চেয়ারম্যান মো: তাজুল ইসলাম সমঝোতা স্মারকে নিজ নিজ পক্ষে স্বাক্ষর করেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, আগামী দেড় বছরে মহিলাবিষয়ক অধিদফতরের উপজেলা পর্যায়ে আয়বর্ধক প্রকল্পের মাধ্যমে সাতটি বিভাগীয় শহর ও পাবনা জেলায় নারীদের মোটর ড্রাইভিং ও বেসিক মেইন্টেইন্স বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হবে। ৩০ জন করে ছয়টি ব্যাচে মোট এক হাজার ৪৪০ জনকে প্রশিক্ষণের আওতায় আনা হবে। পরে প্রশিক্ষণপ্রাপ্তদের বাংলা ও ইংরেজি দুই ভাষায়ই সনদ প্রদান করা হবে।

সমঝোতা স্মারক অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মহিলাবিষয়ক অধিদফতরের আইজিএ প্রকল্প পরিচালক মো: তরিকুল ইসলাম, পরিচালক মনোয়ারা ইশরাত ও বিআরটিসির পরিচালক কর্নেল মো: জাহিদ হোসেন ও জেনারেল ম্যানেজার মেজর মো: মোক্তারুজ্জামান।

সূত্র : বাসস



আরো সংবাদ


স্কটল্যান্ডের বিরুদ্ধে হেরে আখেরে ‘লাভ’ হলো বাংলাদেশের? (৪৫০০৪)আমাকে সম্মান দিয়ে কথা বলুন, বিএনপির উদ্দেশে মুরাদ হাসান (২৬১৯৫)বিয়ের প্রলোভনে পুলিশ কর্মকর্তার স্ত্রীকে ধর্ষণ, আসামি গ্রেফতার (২৩৩১৩)ফুটপাতের যৌন উত্তেজক ট্যাবলেট খেয়ে স্বামী-স্ত্রীর মৃত্যু (১৬৫৫২)কাবার অবমাননায় পোস্ট, রংপুরে কিশোর পরিতোষ গ্রেফতার (১৬৩৭৬)পৃথিবী পাঁচ শক্তির চেয়েও বড় : এরদোগান (১০০১২)অগ্নিসংযোগ নয়, পরিমলের ঘর পুড়েছে কলা পাকানোর আগুনে (৯৮১২)আম্পায়ার দিলেন আউট, হেটমায়ারকে ফিরিয়ে নিলেন বাবর আজম (৯৬৫২)কুমিল্লার ঘটনায় মূল অভিযুক্ত শনাক্ত : স্বরাষ্ট্রমন্ত্রী (৭২৫৩)সমুদ্রসীমায় ভারতীয় সাবমেরিন আটকালো পাকিস্তানি নৌবাহিনী (৫৯২৮)