০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ন ১৪২৮, ২৮ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

দেশ ও জাতির সার্বিক উন্নয়নে ভূমিকা রাখতে হবে : আনসার ভিডিপি মহাপরিচালক

দেশ ও জাতির সার্বিক উন্নয়নে ভূমিকা রাখতে হবে : আনসার ভিডিপি মহাপরিচালক - ফাইল ছবি

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর নতুন নিয়োগপ্রাপ্ত ৩৭ তম বিসিএস (আনসার) কর্মকর্তাদের মৌলিক প্রশিক্ষণ ও এমএইচএস কোর্স সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম বলেন, প্রশিক্ষণলদ্ধ জ্ঞান কাজে লাগিয়ে বাহিনীর উন্নয়নের পাশাপাশি দেশ ও জাতির সার্বিক উন্নয়নে ভূমিকা রাখতে হবে।

রোববার সকালে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর আনসার-ভিডিপি একাডেমিতে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার ফরিদ হাসান ও একাডেমির কমান্ড্যান্ট মাহবুব উল ইসলামসহ বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীতে নতুন নিয়োগপ্রাপ্ত সাতজন বিসিএস (আনসার) কর্মকর্তা দীর্ঘ ১৫ মাসব্যাপী মৌলিক প্রশিক্ষণ এবং এমএইচএস কোর্স সম্পন্ন শেষে সমাপনী কুচকাওয়াজে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানের শুরুতেই প্রধান অতিথি একটি সুসজ্জিত খোলা জিপে প্যারেড পরিদর্শন করেন। এ সময় প্রধান অতিথির সাথে একাডেমির কমান্ড্যান্ট ও প্যারেড কমান্ডার উপস্থিত ছিলেন। পরে প্রশিক্ষণার্থী কর্মকর্তাগণ সাত সারিতে মার্চ পাস্ট করে প্রধান অতিথিকে অভিবাদন জানিয়ে মঞ্চ অতিক্রম করেন। এরপর প্রধান অতিথি প্রশিক্ষণার্থী কর্মকর্তাদের উদ্দেশে বক্তব্য প্রদান করেন।

শেষে প্রধান অতিথি তিনজন কৃতি প্রশিক্ষণার্থী কর্মকর্তার মাঝে পুরস্কার বিতরণ কৱেন। সহকারী পরিচালক নাজমুছ সালেহীন নূর শ্রেষ্ঠ ড্রিল, সহকারী পরিচালক মো: সুজন মিয়া শ্রেষ্ঠ ফায়ারার এবং সহকারী পরিচালক মো: জাহাঙ্গীর আলম চৌকস প্রশিক্ষণার্থী কর্মকর্তা হিসেবে এ পুরস্কার অর্জন করেন।



আরো সংবাদ


চট্টগ্রামে চীনা নাগরিকের মৃত্যু মুন্সীগঞ্জে ভবনে বিস্ফোরণে দগ্ধ ভাই-বোনের পর বাবার মৃত্যু চাঁপাইনবাবগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে একজন নিহত স্বল্প সময় ও ভিআইপিদের যাঁতাকলে বাংলাবাজার ফেরিঘাটে যাত্রীদের দুর্ভোগ ওমিক্রনে এখনো কোনো মৃত্যুর রিপোর্ট পাওয়া যায়নি : বিশ্ব স্বাস্থ্য সংস্থা খালেদা জিয়া না থাকলে আওয়ামী লীগও থাকবে না : মির্জা ফখরুল নীলফামারীত‌ে উগ্রবাদী সন্দেহে সাতজন আটক ‘প্রয়োজনে বিদেশ থেকে চিকিৎসক এনে খালেদা জিয়াকে চিকিৎসা দেয়া হবে’ আরব আমিরাতকে ৮০টি রাফাল দিচ্ছে ফ্রান্স ‘লাল কার্ড’ হাতে রাস্তায় শিক্ষার্থীরা ইরান ইস্যুতে আমেরিকা একঘরে হয়ে পড়েছে : ব্লিঙ্কেনের স্বীকারোক্তি

সকল