২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

যাত্রীসঙ্কটে আবুধাবি ও মাস্কাটের ফ্লাইট বাতিল

যাত্রীসঙ্কটে আবুধাবি ও মাস্কাটের ফ্লাইট বাতিল - ছবি : সংগৃহীত

যাত্রীসঙ্কটের কারণে আজ রোববার রাতে ঢাকা থেকে আবুধাবি এবং মাস্কাটের উদ্দেশে ছেড়ে যাওয়ার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দু’টি শিডিউল ফ্লাইট বাতিল করা হয়েছে।

এ দিকে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল বন্ধ থাকলেও ঢাকার বাইরের যাত্রীদের যাতায়াতের সুবিধার্থে চট্টগ্রাম ও সিলেট রুটে প্রতিদিন দু’টি ফ্লাইট পরিচালনা করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। তবে আজ বেলা সোয়া ২টায় ঢাকা থেকে লন্ডনের হিথ্রো বিমানবন্দরের উদ্দেশে ছেড়ে যাওয়া বিমানের শিডিউল ফ্লাইটের যাত্রীদের আনার জন্য আজ সকালে ঢাকা-সিলেট-ঢাকা রুটে দু’টি ফ্লাইট পরিচালনা করবে রাষ্ট্রীয় প্রতিষ্ঠান বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

গতকাল শনিবার বিকেলে আবুধাবি ও মাস্কাট রুটের দু’টি ফ্লাইট বাতিল হওয়া প্রসঙ্গে বক্তব্য নিতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা ড. আবু সালেহ মোস্তফা কামালের সাথে যোগাযোগের চেষ্টা করা হয়; কিন্তু তিনি কল রিসিভ করেননি।

গত ২৩ জুলাই ভোর ৬টা থেকে সারা দেশে কঠোর লকডাউন শুরু হয়েছে। এটি চলবে আগামী ৫ আগস্ট পর্যন্ত। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের তরফ থেকে গত সপ্তাহেই ৫ আগস্ট পর্যন্ত অভ্যন্তরীণ রুটের সব এয়ারলাইন্সের ফ্লাইট চলাচল বন্ধ থাকবে বলে নির্দেশনা দেয়া হয়।

তবে আন্তর্জাতিক রুটের লন্ডন, সৌদি আরবের জেদ্দা, দাম্মাম, রিয়াদ ছাড়াও মধ্যেপ্রাচ্যের দুবাই, আবুধাবি, মাস্কাট ও কাতারের দোহায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ফ্লাইট পরিচালনা করছে। এসব রুটে অন্যান্য বিদেশী এয়ারলাইন্সেরও ফ্লাইট চলাচল স্বাভাবিক রয়েছে। আর এসব ফ্লাইটে ঢাকায় আসা যাত্রীরা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নেমে যাতে গন্তব্য যেতে ভোগান্তির মধ্যে না পড়েন, সে জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ ঢাকা-চট্টগ্রাম-ঢাকা রুটে প্রতিদিন একটি এবং ঢাকা-সিলেট-ঢাকা রুটে একটি করে ফ্লাইট চালানোর সিদ্ধান্ত নিয়েছে। এসব ফ্লাইটে শুধু বিদেশ থেকে আসা (ট্রানজিট) যাত্রীদেরকেই নিয়ে যাওয়া হচ্ছে বলে জানা গেছে।

গতকাল বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বলাকা ভবন সংশ্লিষ্ট একাধিক সূত্র নয়া দিগন্তকে জানিয়েছে, আজ রোববার সন্ধ্যা সাড়ে ৬টায় আবুধাবী এবং রাত সাড়ে ১০টায় মাস্কাটের উদ্দেশে ঢাকা থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দু’টি শিডিউল ফ্লাইট ছেড়ে যাওয়ার কথা ছিল। এসব ফ্লাইট ঢাকা থেকে (ফেরি) খালি গিয়ে ফিরতি ফ্লাইটে যাত্রী নিয়ে আসছিল। তবে ফিরতি ফ্লাইটেও যাত্রী না থাকায় কর্তৃপক্ষ দু’টি নিয়মিত ফ্লাইট বাতিল করেছে।

এ দিকে সপ্তাহের প্রতি রোববার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের লন্ডনগামী ফ্লাইট ঢাকা থেকে ছেড়ে যাচ্ছে। এই ফ্লাইটের যাত্রীদের আনতে আজ রোববার সকালে বিমানের অভ্যন্তরীণ রুটে দু’টি ফ্লাইট সিলেট যাবে। সূত্র মোতাবেক, পরবর্তী সপ্তাহের রোববার লন্ডনগামী যে ফ্লাইট ছিল সেটিও যাত্রীসঙ্কটের কারণে বাতিল করা হয়েছে। এ ছাড়া নিয়মিতভাবে সৌদি আরবের জেদ্দা, দাম্মাম ও রিয়াদের উদ্দেশে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে যাচ্ছে। স্বাস্থ্যবিধি মেনেই আন্তর্জাতিক রুটের ফ্লাইট চলাচল করছে বলে জানান দায়িত্বশীল কর্মকর্তারা।


আরো সংবাদ



premium cement