১৯ জানুয়ারি ২০২১
`

৪২ ও ৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ

৪২ ও ৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ - ছবি - সংগৃহীত

প্রকাশ করা হয়েছে ৪২ ও ৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি। আজ সোমবার রাতে এই বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এর মধ্যে ৪২তম বিসিএসটি বিশেষ এবং ৪৩তমটি সাধারণ। ৪২তম বিশেষ বিসিএসের মাধ্যমে চিকিৎসক নেওয়া হবে ২ হাজার। আর ৪৩তম বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ জন কর্মকর্তা নেওয়া হবে।

৪২তম বিসিএস প্রসঙ্গে বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, বাংলাদেশ সিভিল সার্ভিসের স্বাস্থ্য ক্যাডারের পদসমূহ প্রতিযোগিতামূলক ৪২তম বিসিএস (বিশেষ) পরীক্ষা-২০২০ এর মাধ্যমে পূরণের জন্য যোগ্য প্রার্থীদের নিকট হতে অনলাইনে আবেদনপত্র আহ্বান করা হচ্ছে। পরীক্ষার মাধ্যমে সহকারী সার্জন পদে দুই হাজার চিকিৎসক নেওয়া হবে।

৪৩তম বিসিএস প্রসঙ্গে বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, বাংলাদেশ সিভিল সার্ভিসের বিভিন্ন ক্যাডারের শূন্য পদসমূহ প্রতিযোগিতামূলক ৪৩তম বিসিএস পরীক্ষা-২০২০ এর মাধ্যমে পূরণের জন্য যোগ্য প্রার্থীদের নিকট হতে অনলাইনে আবেদনপত্র আহ্বান করা হচ্ছে। ৪৩তম বিসিএসে এক হাজার আটশ ১৪ জনকে নিয়োগ দেওয়া হবে।

বিশেষ নির্দেশনায় বলা হয়, নতুন পদসৃষ্টি, পদবিলুপ্তি, পদোন্নতি, কর্মকর্তার অবসর গ্রহণ, মৃত্যু, পদত্যাগ অথবা অপসারণ ইত্যাদি কারণে বিজ্ঞাপিত শূন্য পদের সংখ্যা পরিবর্তন হতে পারে।



আরো সংবাদ


অবরোধ প্রত্যাহারের পর কাতারে বিমান চলাচল চালু করলো আমিরাত ও মিসর প্রতিদিন করোনার টিকা দেয়া হবে ২ লাখ ডোজ : স্বাস্থ্যমন্ত্রী ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনায় অটোরিকশাচালক নিহত কোয়ারেন্টাইনের সময়সীমা বারবার বদলে যাচ্ছে কেন রোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে ত্রিপক্ষীয় বৈঠকে বাংলাদেশ-মিয়ানমার-চীন মৌলভীবাজারে পলিটেকনিক শিক্ষার্থীদের ওপর যুবলীগ-ছাত্রলীগের হামলা বাংলাদেশকে বৃহস্পতিবার ২০ লাখ ভ্যাকসিন ‘উপহার’ দিবে ভারত বগুড়ায় আনসার আল ইসলামের সদস্য গ্রেফতার চিনিকল বন্ধের কোনো সিদ্ধান্ত নেই : শিল্পমন্ত্রী ইরানের কাছে ১ কোটি ৬০ লাখ ডলার পাবে জাতিসঙ্ঘ : গুতেরেস দেশে করোনায় আরো ২০ জনের মৃত্যু

সকল