২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ঈদের ছুটি শেষে আজ ঢিলেঢালা অফিস

ঈদের ছুটি শেষে আজ ঢিলেঢালা অফিস -

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে তিন দিনের ছুটি শেষে আজ অফিস-আদালত খুলেছে। খুলেছে ব্যাংক-বীমা ও শেয়ারবাজারও। অফিস খুললেও করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ার কারণে এখনো অনেক অফিসে ঢিলেঢালা কাজ হচ্ছে।

সরকারি, আধাসরকারি, বেসরকারি ও স্বায়ত্বশাসিত অফিসের কর্মকর্তা-কর্মচারীরা ঈদুল আজহার তিন দিন ছুটি ভোগ শেষে আজ থেকে কাজে যোগ দিয়েছেন।

গত শুক্রবার থেকে ঈদুল আজহার তিন দিনের ছুটি শুরু হয়। পরদিন শনিবার ঈদুল আজহা পালিত হয়। রোববার ছিল ঈদের ছুটির শেষ দিন।

মহামারীকালের ঈদে আগের মতো উৎসব পালনে আনুষ্ঠানিকতার সুযোগ না থাকলেও ছুটি শেষে অফিসের প্রথম দিনে সহকর্মীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় চলে।

এবারের ঈদের ছুটির সময় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বাধ্যতামূলক কর্মস্থলে থাকতে হয়েছে। তারা কর্মস্থল ত্যাগ করতে পারেননি। গত ১৩ জুলাই অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে কর্মস্থল ত্যাগ না করার সিদ্ধান্ত গৃহীত হয়। ওই সভা থেকে ঈদের ছুটির সময় সরকারি কর্মকর্তা-কর্মচারিদের কর্মস্থলে থাকার নির্দেশনা দেয়া হয়।

এদিকে ঈদে গার্মেন্টসসহ বেসরকারি প্রতিষ্ঠানের ছুটিও তিন দিন রাখা হয়। ঈদের আগে পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ’র পক্ষ থেকে গার্মেন্টস কর্মীদের ঈদে রাজধানী ছেড়ে না যাওয়ার আহ্বান জানানো হয়েছিল। ফলে বেসরকারি প্রতিষ্ঠানের কর্মরতদেরও আজ থেকে কর্মস্থলে যোগ দিচ্ছে হচ্ছে।

এর আগে কোভিড-১৯ মহামারির কারণে গত ৩০ মে পর্যন্ত টানা ৬৬ দিন সাধারণ ছুটি ভোগ করেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা। সীমিত পরিসরে অফিস খুললেও করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ার কারণে এখনো অনেক অফিসে ঢিলেঢালা কাজ হচ্ছে।

গত ১৭ মার্চ থেকে সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। শিক্ষা মন্ত্রণালয় এ ছুটির মেয়াদ আগামী ৩১ আগস্ট পর্যন্ত বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করেছে।

সূত্র: বাসস


আরো সংবাদ



premium cement