২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

রাজধানীতে কোরবানির বর্জ্য শতভাগ অপসারিত হয়েছে

রাজধানীতে কোরবানির বর্জ্য শতভাগ অপসারিত হয়েছে -

শনিবার রাত সাড়ে ১০টার মধ্যে রাজধানীর ৪৮টি ওয়ার্ডের কোরবানির বর্জ্য শতভাগ অপসারণ করেছে ঢাকার দুই সিটি করপোরেশন। এমনই দাবি করেছে দুই সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ।

এবার দুই সিটি কর্পোরেশন ব্যাপক তৎপরতার মাধ্যমে রাজধানীর বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যে অপসারণের ঘোষাণা দেয়া হয়েছিলো। এরই ধারাবাহিকতায় নগরীকে পরিচ্ছন্ন করার লক্ষ্যে রাজধানীতে কোরবানিকৃত পশুর বর্জ্য অপসারণে কাজ করেছে প্রায় সাড়ে ১৭ হাজার পরিছন্নতাকর্মী।

শনিবার রাতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রাত ১০টার মধ্যে ডিএনসিসির ১৬টি ওয়ার্ড থেকে কোরবানি পশুর সকল বর্জ্য অপসারণ করা হয়েছে। ওয়ার্ডগুলো হচ্ছে: ১, ৮, ৯, ১০, ১১, ১৭ ১৯, ২০, ২৭, ২৮, ২৯, ৩০, ৩১, ৩২, ৩৩, ও ৩৪ নম্বর ওয়ার্ড।
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) কর্তৃপক্ষ জানায়, ডিএসসিসির ৩২টি ওয়ার্ডের কোরবানির পশুর শতভাগ বর্জ্য অপসারণ করা হয়েছে। ওয়ার্ডগুলো হলো – ৭, ৯, ১০, ১৩, ১৪, ১৬, ১৮, ১৯, ২০, ২১, ২৬, ২৭, ৩০, ৩২, ৩৬,৩৭, ৩৮, ৪১, ৪২, ৪৩, ৪৭, ৫২, ৫৩, ৫৭, ৫৮, ৫৯, ৬০, ৬১ ৬৫,৭০, ৭৪ ও ৭৫ নম্বর ওয়ার্ড।

গত বছরের ঈদুল আজহায় কোরবানি থেকে প্রায় ৪০ হাজার টন বর্জ্য হয়। এবার করোনা পরিস্থিতিতে পশু কোরবানি কম বলে ধারণা করছে দুই সিটি করপোরেশনে। তবুও এ পরিমাণ বর্জ্য অপসারণের লক্ষ্যমাত্রা নিয়েই কাজ করা হয়েছে বলে জানান সিটি করপোরেশনের সংশ্লিষ্টরা।


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল