২৯ সেপ্টেম্বর ২০২০

রাজধানীতে কোরবানির বর্জ্য শতভাগ অপসারিত হয়েছে

রাজধানীতে কোরবানির বর্জ্য শতভাগ অপসারিত হয়েছে -

শনিবার রাত সাড়ে ১০টার মধ্যে রাজধানীর ৪৮টি ওয়ার্ডের কোরবানির বর্জ্য শতভাগ অপসারণ করেছে ঢাকার দুই সিটি করপোরেশন। এমনই দাবি করেছে দুই সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ।

এবার দুই সিটি কর্পোরেশন ব্যাপক তৎপরতার মাধ্যমে রাজধানীর বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যে অপসারণের ঘোষাণা দেয়া হয়েছিলো। এরই ধারাবাহিকতায় নগরীকে পরিচ্ছন্ন করার লক্ষ্যে রাজধানীতে কোরবানিকৃত পশুর বর্জ্য অপসারণে কাজ করেছে প্রায় সাড়ে ১৭ হাজার পরিছন্নতাকর্মী।

শনিবার রাতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রাত ১০টার মধ্যে ডিএনসিসির ১৬টি ওয়ার্ড থেকে কোরবানি পশুর সকল বর্জ্য অপসারণ করা হয়েছে। ওয়ার্ডগুলো হচ্ছে: ১, ৮, ৯, ১০, ১১, ১৭ ১৯, ২০, ২৭, ২৮, ২৯, ৩০, ৩১, ৩২, ৩৩, ও ৩৪ নম্বর ওয়ার্ড।
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) কর্তৃপক্ষ জানায়, ডিএসসিসির ৩২টি ওয়ার্ডের কোরবানির পশুর শতভাগ বর্জ্য অপসারণ করা হয়েছে। ওয়ার্ডগুলো হলো – ৭, ৯, ১০, ১৩, ১৪, ১৬, ১৮, ১৯, ২০, ২১, ২৬, ২৭, ৩০, ৩২, ৩৬,৩৭, ৩৮, ৪১, ৪২, ৪৩, ৪৭, ৫২, ৫৩, ৫৭, ৫৮, ৫৯, ৬০, ৬১ ৬৫,৭০, ৭৪ ও ৭৫ নম্বর ওয়ার্ড।

গত বছরের ঈদুল আজহায় কোরবানি থেকে প্রায় ৪০ হাজার টন বর্জ্য হয়। এবার করোনা পরিস্থিতিতে পশু কোরবানি কম বলে ধারণা করছে দুই সিটি করপোরেশনে। তবুও এ পরিমাণ বর্জ্য অপসারণের লক্ষ্যমাত্রা নিয়েই কাজ করা হয়েছে বলে জানান সিটি করপোরেশনের সংশ্লিষ্টরা।


আরো সংবাদ

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১২৯৪২)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১১৭২৪)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (১০৩২০)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৯০২০)আজারবাইজান ৬টি গ্রাম আর্মেনিয়ার দখল মুক্ত করেছে (৮৩৪১)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৫৭১১)যে কারণে এই শীতেই ভারত-চীন মারাত্মক যুদ্ধের আশঙ্কা রয়েছে (৫৬৫০)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত (৫২২৯)আজারবাইজান-আর্মেনিয়ার মধ্যে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৩৯ (৫১৬৭)ছাত্রলীগের ঢাবি সভাপতি বক্তব্য স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ (৫১৫০)