২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ঈদে গণপরিবহন চলবে : ওবায়দুল কাদের

ওবায়দুল কাদের - ফাইল ছবি

আসন্ন পবিত্র ঈদুল আজহায় গণপরিবহন চলবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তবে ঈদের আগে তিন দিন ভারী যানবাহন বন্ধ থাকবে বলে জানান তিনি।

বৃহস্পতিবার এক ভিডিও বার্তায় এ কথা জানান তিনি।

করোনার কারণে গত ঈদুল ফিতরে গণপরিবহন বন্ধ ছিল, এবার চলবে কি-না, তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়। এরমধ্যেই বুধবার সচিবালয়ে এক সভার শুরুতে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ঈদের আগে পরে ৯ দিন গণপরিবহন বন্ধ থাকবে। সভা শেষে তিনি আবার বলেন, গণপরিবহন চলবে। তবে পণ্যবাহী বাহন ফেরিতে চলাচল বন্ধ থাকবে।

এ নিয়ে ভিডিওবার্তায় ওবায়দুল কাদের বলেন, ঈদে গণপরিবহন চলাচল নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। আমি আপনাদের বিষয়টি পরিষ্কার করতে চাই।

‘আসন্ন ঈদুল আজহায় দেশব্যাপী গণপরিবহন চলাচল করবে। তবে প্রতি বছরের ঈদযাত্রার মতো ভারী পরিবহন তিনদিন আগে বন্ধ থাকবে। এরমধ্যে জরুরি সার্ভিস, অত্যাবশ্যকীয় পণ্য যেমন- পচনশীল দ্রব্য ছাড়াও ওষুধ, গার্মেন্টস সামগ্রী ও পশুবাহী গাড়ি নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।’

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) এ বিষয়ে বিজ্ঞপ্তির মাধ্যমে বিস্তারিত জানাবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন মন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, আমি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে ঈদযাত্রায় সর্বোচ্চ সতর্কতা অবলম্বনের আহ্বান জানাচ্ছি। না হয় ঈদের আনন্দ অচিরেই বিষাদে রূপ নিতে পারে। কঠোরভাবে স্বাস্থ্যবিধি না মানলে করোনা সংক্রমণের মাত্রা উচ্চ ঝুঁকিতে পৌঁছে যাবে বলে ঈতোমধ্যে বিশেষজ্ঞরা আশঙ্কা প্রকাশ করেছেন।


আরো সংবাদ



premium cement