২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বিমানের দুবাই আবুধাবি রুটের সব ফ্লাইট বাতিল

বিমানের দুবাই আবুধাবি রুটের সব ফ্লাইট বাতিল - ছবি : সংগৃহীত

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের শর্তের কারণে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের আজ সোমবার থেকে দুবাই ও আবুধাবি রুটে যেসব শিডিউল ফ্লাইট চলার কথা ছিলো সেগুলো বাতিল করা হয়েছে। নতুন শিডিউল মোতাবেক ঢাকা- দুবাই রুটে ৮ জুলাই এবং ঢাকা-আবুধাবি রুটে ১৬ জুলাই পর্যন্ত সব ধরনের শিডিউল ফ্লাইট বাতিলের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

গত ১৬ জুন থেকে বেবিচক স্বাস্থ্যবিধি মেনে আন্তর্জাতিক রুটে ফ্লাইট চালানোর অনুমতি প্রদান করা হয় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সসহ কয়েকটি বিদেশী এয়ারলাইন্সকে। এরমধ্যে ঢাকা-লন্ডন-ঢাকা রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং কাতার এয়ারওয়েজ ঢাকা থেকে দূরপাল্লার যাত্রী পরিবহনে কাতার বিমানবন্দরকে ট্রানজিট পয়েন্ট হিসেবে যাত্রী পরিবহন শুরু করে। পর্যায়ক্রমে এমিরেটসসহ অন্যান্য এয়ারলাইন্সও একই নিয়ম মেনে ফ্লাইট পরিচালনা শুরু করে। সেভাবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা-দুবাই ও ঢাকা আবুধাবি রুটে ৬ জুন থেকে ফ্লাইট চালানোর শিডিউল তৈরি করে। তারা টিকিটও বিক্রি করে।

কিন্তু যাত্রা শুরুর ২৪ ঘণ্টা আগে সিভিল অ্যাভিয়েশন অথরিটি থেকে বিমানকে কিছুটা শর্তারোপ করে যাত্রী পরিবহনের নির্দেশনা প্রদান করা হয়। আর ওই শর্ত মানতে গিয়ে বেকায়দায় পড়ে রাষ্ট্রীয় প্রতিষ্ঠান বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। যার কারণে আজ সোমবার ৬ জুন থেকে ঢাকা-দুবাই রুটের শিডিউল ফ্লাইটগুলো ৮ জুলাই পর্যন্ত বাতিল করা হয়। একইভাবে ঢাকা আবুধাবি রুটের শিডিউল ফ্লাইটগুলোও ১৬ জুলাই পর্যন্ত বাতিল করার সিদ্ধান্ত নিযেছে বলে বলাকা ভবন সূত্রে জানা গেছে। 

গতকাল সন্ধ্যার আগে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো: মোকাব্বির হোসেনের সাথে এ বিষয়ে বক্তব্য নিতে বারবার যোগাযোগ করা হলেও তিনি টেলিফোন ধরেননি। 

তবে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান নয়া দিগন্তকে বলেন, এখান থেকে (ঢাকা) বিমান প্যাসেঞ্জর ক্যারি করতে পারবে। ট্রানজিট প্যাসেঞ্জার এবং ইউএইতে রেসিডেন্স পারমিটধারী যারা আছে, তাদের নিয়ে যেতে পারবে। আসার সময়ও শুধু ট্রানজিট প্যাসেঞ্জারই আনতে পারবে। ওই দেশ থেকে অন্য কোনো যাত্রী আনতে পারবে না, তবে ইউএই সিটিজেন যারা তাদেরকে আনতে পারবে। আমাদের বাংলাদেশী লেবারদের আনতে পারবে না। এটা ইন্টারন্যাশনালি করা হয়েছে দেশের স্বার্থে।


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল