২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

শনিবার থেকে মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ৩৪০ শয্যার করোনা শয্যা চালু

শনিবার থেকে মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ৩৪০ শয্যার করোনা শয্যা চালু - ছবি : সংগৃহীত

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ৩৪০ শয্যা বিশিষ্ট করোনা ইউনিট চালু হচ্ছে আগামী শনিবার। এই ৩৪০ শয্যার মধ্যে কেবিন ব্লকে ২২০ শয্যা এবং শাহবাগের বেতার ভবনে ১২০টি শয্যা থাকবে। বিএসএমএমইউ’র এই করোনা ইউনিটে চিকিৎসক-নার্সসহ অন্য স্বাস্থ্যকর্মীদেরও জন্য শয্যা বরাদ্দ থাকবে।

সোমবার বিএসএমএমইউ’র মিল্টন হলে আগামী ২০২০-২১ অর্থবছরের ৬০১ কোটি ৭৩ লাখ টাকার বাজেট ঘোষণা অনুষ্ঠানে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে এ তথ্য জানান বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

অধ্যাপক কনক কান্তি বড়ুয়া বলেন, করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা নিশ্চিতের লক্ষ্যে সেন্ট্রাল অক্সিজেন লাইন স্থাপনসহ আইসিইউ সুযোগ-সুবিধা বৃদ্ধি করার লক্ষ্যে করোনা ইউনিট চালু করতে কিছুটা দেরি হয়েছে। তবে আগামী শনিবার থেকেই করোনা ইউনিট চালু হচ্ছে এটা নিশ্চিত।

উল্লেখ্য বাংলাদেশে গতকাল পর্যন্ত এক লাখ ৪১ হাজার ৮০১ মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মৃত্যুবরণ করেছে এক হাজার ৭৮৩ জন। গতকাল চার হাজার ১৪ জন মানুষ নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয় এবং মারা গেছে ৪৫ জন। বাংলাদেশে গত ১৮ মার্চের পর থেকে গতকাল পর্যন্ত এক হাজার ৭৮৩ জন মারা গেছে।

 


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল