২৬ অক্টোবর ২০২০

মাউন্ট এলিজাবেথ হাসপাতাল আমাদের নেই কেন?

-

করোনাভাইরাস মহামারীতে দেশে প্রতিদিন প্রাণ যাচ্ছে অসংখ্য মানুষের। আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছেই। শিশু, নারী, বৃদ্ধ কিংবা ধনী-গরীব, রেহায় পাচ্ছে না এ মহামারী থেকে। সম্প্রতি মারা গেছেন দেশের অন্যতম বড় শিল্প পরিবার এস আলম গ্রুপের পরিচালক মোরশেদ আলম। সাধারণ মানুষের সাথে মারা যাচ্ছেন রাজনীতিক, চিকিকৎসক-নার্স, পুলিশ, সাংবাদিক এবং আমলারাও। একটু জ্বর হলেই যেসব শিল্প পরিবারের সদস্য বা ক্ষমতাধর ব্যক্তি দেশের বাইরে চিকিৎসার জন্য ছুটে যান, করোনা সে পথওআটকে দিয়েছে। এমতাবস্থায় কেন দেশে এখনো উন্নতমানের হাসপাতাল গড়ে ওঠেনি তা হয়তো অনেকেই অনুভব করছেন। 

সরকারের আইসিটি বিভাগের যুগ্ম সচিব মো. আখতারুজ্জামান আজ রোববার তার ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন। এতে তিনি শিল্পপতিদের সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের মতো উন্নত মানের চিকিৎসাকেন্দ্র বাংলাদেশে গড়ে তোলার আহ্বান জানিয়েছেন। 

তার স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো- ‘মাউন্ট এলিজাবেথ হাসপাতাল আমাদের নাই কেন? আমাদের ধনী মানুষগুলো মারা যাচ্ছে, এস আলম গ্রুপ হোক বা পুরান ঢাকার ব্যবসায়ী হোক, কিংবা রাষ্ট্রীয় খেতাব ধারীই হোক অথবা শক্তিধর আমলাই হোক কেউই করোনা থেকে রক্ষা পাচ্ছে না। আমাদের ৫০০০ শিল্পপতি আছেন তারা কি এককভাবে কিংবা সম্মিলিতভাবে ঢাকার বাইরে কোন মনোরম পরিবেশে এমন একটি আধুনিক হাসপাতাল তৈরি করতে পারেন না? এই যে আপনারা দেশের বাইরে যেতে পারলেন না। এতে শুধু আপনার ক্ষতি না আমাদেরও ক্ষতি। আপনারা যে লাখো মানুষের কর্মসংস্থান দেন। ক্ষমতাধর বিত্তশালীরা এগিয়ে আসুন মাউন্ট এলিজাবেথ আপনারা তৈরী করুন। নিজেরা চিকিৎসা নিন এবং ব্যবস্থা রাখুন যেন বিদেশিরাও চিকিৎসা নিতে পারেন।’


আরো সংবাদ